শুক্রবার   ১৮ জুন ২০২১   আষাঢ় ৫ ১৪২৮   ০৮ জ্বিলকদ ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৮৭

১৮ জুন থেকে দুবাই টু ঢাকা রুটে ইউএস বাংলার ফ্লাইট শুরু

প্রকাশিত: ১০ জুন ২০২১  

আগামী ১৮ জুন থেকে দেশের বেসরকারি বিমান সংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্স দুবাই-ঢাকা রুটে পুনরায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে। জানা যায়, কোভিড-১৯ সময়ে নানা বিধি নিষেধের কারণে প্রাথমিক ভাবে সপ্তাহে ১ দিন দুবাই থেকে ঢাকা রুটে ফ্লাইট পরিচালিত হবে।
গতকাল ৯ জুন বুধবার এ তথ্য জানিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষ।
এছাড়া এ বিষয়ে আরও জানা যায়, প্রতি শুক্রবার দুবাই থেকে ঢাকার উদ্দেশ্যে রাত ১০ টা ৩০ মিনিটে ছেড়ে আসবে এবং পরদিন ভোর ৫টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।
৮টি বিজনেস ক্লাস ও ১৫৬টি ইকোনমি ক্লাসসহ মোট ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে দুবাই-ঢাকা রুটে ফ্লাইট পরিচালিত হবে।
প্রত্যেক যাত্রীকে করোনার নেগেটিভ সার্টিফিকেট নিয়ে ট্রাভেল করার বাধ্যবাদকতা রয়েছে।
এছাড়া দুবাই-ঢাকা রুট ছাড়াও বর্তমানে মাস্কাট-ঢাকা, দোহা-ঢাকা, কুয়ালালামপুর-ঢাকা, ঢাকা-গুয়াংজু-ঢাকা রুটে ইউএস-বাংলা এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা করছে।
করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারনে সিঙ্গাপুর, কলকাতা, চেন্নাই, ব্যাংকক রুটের ফ্লাইট পরিচালনা সাময়িক ভাবে বন্ধ আছে। বর্তমানে ইউএস-বাংলা অভ্যন্তরীণ সকল রুটে ফ্লাইট পরিচালনা করছে।
ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে ১৪টি এয়ারক্রাফট রয়েছে, যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, ৮টি এটিআর ৭২-৬০০ ও তিনটি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট।
দুবাই-ঢাকা রুটের ফ্লাইটের তথ্যের জন্য নিকটস্থ ট্রাভেল এজেন্সিতে অথবা ইউএস-বাংলা এয়ারলাইন্সের হটলাইন নম্বর- +৮৮০১৭৭৭৭৭৭৮০০-৬ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর