শুক্রবার   ০১ জুলাই ২০২২   আষাঢ় ১৭ ১৪২৯   ০২ জ্বিলহজ্জ ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
১০৩

স্পেনে সুনাম ছড়াচ্ছে প্রবাসী বাংলাদেশি ব্যবসা প্রতিষ্ঠান

প্রকাশিত: ২১ জুন ২০২২  

স্পেনে সবচেয়ে বড় বাংলাদেশি ব্যবসা প্রতিষ্ঠান 'ঢাকা ফ্রুতাস'। ঢাকা ফ্রুতাস স্পেনীয়দের কাছে পরিচিত একটি নাম। যার সুনাম দেশটির প্রশাসন থেকে শুরু করে প্রতিটি নাগরিকের মুখে মুখে। এখানে তিন শতাধিক প্রবাসী বাংলাদেশির পাশাপাশি স্পেনসহ বিভিন্ন দেশের আরও শতাধিক কর্মী কাজ করে জীবিকা নির্বাহ করেন।
এছাড়া ফ্রুতাসের কর্মীরা বলেন, বিদেশের মাটিতে ফ্রুতাস আমাদের কাজের সুযোগ করে দিয়েছে। আমাদের যাদের কাগজপত্রে সমস্যা ছিল, তা প্রতিষ্ঠান থেকেই ঠিক করে দেয়া হয়েছে।
ঢাকা ফ্রুতাসের স্বত্বাধিকারী আল-আমিন বলেন, 'আমি টাকার জন্য ব্যবসা করি তা অস্বীকারের কিছু নেই। কিন্তু আমি চাই এ প্রতিষ্ঠানের মাধ্যমে দেশের মানুষ কাজ পাক। বিদেশের মাটিতে দেশের মানুষের সুবিধার জন্য যা যা করা যায়, তার সবটুকুই করার চেষ্টা করছি আমরা।'
প্রতিষ্ঠানটির ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে মাদ্রিদের স্থানীয় একটি হলরুমে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন স্পেনে নিযুক্ত বাংলাদেশে রাষ্ট্রদূত মোহাম্মদ সারোয়ার মাহমুদ।
সারোয়ার মাহমুদ বলেন, যারা এখানে কাজ করছেন ও দেশে রেমিট্যান্স পাঠাচ্ছেন, তাদের সবাইকে প্রথমবারের মতো সরকারিভাবে পুরস্কৃত করা হবে।
প্রতিষ্ঠানটির কর্মীরা বলেন, সৎ ও নিষ্ঠাবান হলে যে একজন মানুষ সফলতার চূড়ান্ত শিখরে পৌঁছাতে পারেন ঢাকা ফ্রুতাস তারই উজ্জ্বল দৃষ্টান্ত। 

প্রবাসখবর.কম/বি
 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর