শুক্রবার   ১৮ জুন ২০২১   আষাঢ় ৫ ১৪২৮   ০৮ জ্বিলকদ ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
১২৬

সৌদি আরবে বাংলাদেশী গৃহকর্মীর আত্মহত্যা

প্রকাশিত: ১১ মে ২০২১  

সৌদি আরবের আলখাফজি শহরে তুলি বেগম নামের এক বাংলাদেশী গৃহকর্মীর আত্মহত্যা করেছেন। তিনি সৌদি আরবের আলখাফজি শহরে কাজ করতেন । প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তিনি গত ৪ মে (মঙ্গলবার) আত্মহত্যা করেছে ।
জানা যায়,  ৩৭ বছর বয়েসী নিহত তুলি বেগমের বাড়ি মানিকগঞ্জ জেলার সিংগাইর থানার কাশিমপুর গ্রামে। তার পিতার নাম মিনাজ উদ্দিন ও স্বামীর নাম আলীম উদ্দিন।
নিহতের পাসপোর্ট নাম্বার (BK0131973)।
এর আগে, গত ৪ মে (মঙ্গলবার) তুলি বেগম আত্মহত্যা করেন বলে জানান তার মালিক। নিহতের মরদেহ আলখাফজি শহরের একটি হাসপাতালে সংরক্ষিত আছে। পোস্টমার্টেম রিপোর্ট এলে তার মৃত্যুর কারণ জানা যাবে। তবে এখন পর্যন্ত প্রাথমিক রিপোর্টে বলা হয়েছে সম্ভবত তিনি আত্মহত্যা করেছেন।
অন্যদিকে সৌদি আরবের রিয়াদে অবস্থিত বাংলাদেশ দূতাবাস তুলি বেগমের মৃত্যুর খবরের নিশ্চয়তা জানিয়েছেন। দূতাবাস থেকে বলা হয়েছে , মৃতের পরিবারকে ইতিমধ্যে এই ব্যাপারে জানিয়ে দেয়া হয়েছে। এছাড়াও মৃতদেহ দ্রুততম সময়ে বাংলাদেশে ফেরত পাঠানোর জন্য দূতাবাসের শ্রম কল্যাণ উইং চেষ্টা চালিয়ে যাচ্ছে ।
এ ব্যাপারে যেকোন তথ্য আদানপ্রদানের জন্য নিম্নোক্ত নাম্বারে যোগাযোগও করতে বলেছে দূতাবাস-
00966570212180 (Death section), Fax- 00966114192380।
এছাড়াও জানা যায়, বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে বিষয়টি অনুসন্ধান করার জন্য স্থানীয় থানায় পুলিশ রিপোর্ট চাওয়া হয়েছে এবং এ ব্যাপারে সৌদি শ্রম-মন্ত্রণালয়কেও জানানো হয়েছে।

প্রবাসখবর.কম/বি
 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর