শুক্রবার   ১৮ জুন ২০২১   আষাঢ় ৫ ১৪২৮   ০৮ জ্বিলকদ ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৬৮

সৌদিতে প্রবাসীদের ভিসার মেয়াদ বিনা ফিতে নবায়নের ঘোষণা

প্রকাশিত: ২৫ মে ২০২১  

সৌদি আরবের কোভিড -১৯ এর প্রভাব কমিয়ে আনার প্রয়াসে বাদশাহ সালমান ফি ব্যতীত পরিদর্শন, প্রস্থান ও রিটার্ন ভিসার মেয়াদ বাড়ানোর নির্দেশ দিয়েছেন।
স্ব-স্ব দেশে অনিয়ন্ত্রিত প্রাদুর্ভাবের কারণে সৌদি আরবে প্রবেশ নিষিদ্ধ লাল তালিকার দেশগুলি থেকে সৌদি প্রবাসীদের ভিসা ২ জুন অবধি বাড়ানো হবে।
জানা যায়, এই বর্ধনে আবাসিক অনুমতি এবং দর্শনার্থীদের ভিসা অন্তর্ভুক্ত রয়েছে।ভিসা স্বয়ংক্রিয়ভাবে নবায়ন করা হবে, পাসপোর্ট অধিদপ্তরের জেনারেলের এক তথ্য বিবরণী এ কথা জানানো হয়েছে।
বেসামরিক বিমান চলাচল সম্পর্কিত(জিএসিএ) প্রাতিষ্ঠানিক পৃথকীকরণ পদ্ধতি এবং যারা সৌদি নাগরিক, তাদের টিকা না দেওয়া এবং লাল তালিকাভুক্ত দেশগুলি থেকে আসার জন্য নির্দেশিকা জারি করে।
এদিকে বীমা নীতি সম্পর্কে বিশদ বিবরণের পাশাপাশি,বিমানবন্দরগুলিতে বিধি ও প্রোটোকলগুলির গুরুত্ব, তাওয়াক্কাল্লা ব্যবহার এবং ভ্রমণের জন্য এবং আগতদের জন্য স্বাস্থ্য এবং টিকা দেওয়ার প্রয়োজনীয়তার পুনরাবৃত্তি করে।
GACA গাইড ডাউনলোড করা এবং প্রয়োজনের সময় রেফারেন্সের জন্য সাথে রাখার জন্য পরামর্শ দেয়।
সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রক ঘোষণা করেছে যে এখন পর্যন্ত কোভিড-১৯ ভ্যাকসিনের ১২.৯ মিলিয়নেরও বেশি ডোজ সরবরাহ করা হয়েছে।এটি প্রতি ১০০ জনের জন্য ৩৭.৩ ডোজ সমতুল্য।বিশেষত, গত ২৪ ঘন্টা ৯৫,১৬১ ডোজ দেওয়া হয়েছে।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর