শুক্রবার   ১৮ জুন ২০২১   আষাঢ় ৫ ১৪২৮   ০৮ জ্বিলকদ ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৯৯

সৌদিতে ড্রাইভিং লাইসেন্স পাবে ১৭ বছর বয়সী মেয়েরাও

প্রকাশিত: ১০ জুন ২০২১  

সৌদির ট্র্যাফিক বিভাগ প্রকাশ করেছে যে এখন থেকে ১৭ বছর বয়সী যুবতী মেয়েরা ড্রাইভিং পারমিট নিতে পারবে।ট্র্যাফিক বিভাগ অল্প বয়সী যুবতীদের জন্য অস্থায়ী ড্রাইভিং পারমিট পাওয়ার ক্ষেত্রে বেশ কয়েকটি শর্ত উল্লেখ করেছে। এরমধ্যে রয়েছে ১৭ বছর বয়সে পৌঁছানো, ছয়টি ছবি এবং একটি মেডিকেল চেকআপ করাতে হবে।
এদিকে  ড্রাইভিং স্কুলে একটি আবেদন পত্র জমা দিতে হবে। এতে করে ১৭ বছর বয়সে একটি গাড়ি চালানার পারমিট পেতে পারে, যার মেয়াদ হবে এক বছরের জন্য।
অন্যদিকে যুবতীগণ ১৮ বছর বয়সে পৌঁছে গেলে তাদের ড্রাইভিং লাইসেন্সের সাথে ড্রাইভিং পারমিটটি প্রতিস্থাপন করার জন্য অনুরোধ করতে পারবেন, যার বৈধতা হবে ৫ বছর বা ১০ বছরের জন্য।
এতে আরো উল্লেখ করা হয়েছে যে, ১৮ বছর বয়সে ড্রাইভিং লাইসেন্স প্রদানের জন্য শর্তাধীন যে আবেদনকারীকে মাদকের অপব্যবহারের কোনও বিচারিক রায় দ্বারা পূর্বে অভিযুক্ত করা হয়নি বা মাদক ব্যবসার সাথে যুক্ত রয়েছে।
শর্তগুলির মধ্যে এটিও অন্তর্ভুক্ত রয়েছে যে আবেদনকারীর যে কোনও রোগ বা অক্ষমতা যা ড্রাইভিংয়ে বাধা দিতে পারে সেগুলি থেকে মুক্ত থাকতে হবে, আবেদনকারীরও ড্রাইভিং পরীক্ষা পাস করতে হবে, এবং ফি প্রদান করতে হবে।

প্রবাসখবর.কম/বি
 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর