বৃহস্পতিবার   ০৬ মে ২০২১   বৈশাখ ২৩ ১৪২৮   ২৪ রমজান ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৯৫

সৌদিতে করোনা ভ্যাকসিনের দ্বীতিয় ডোজের তারিখ পেছালো

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২১  

প্রাথমিকভাবে আরো অধিক সংখ্যক মানুষকে করোনা ভ্যাকসিন এর প্রথম ডোজ প্রদান করার লক্ষ্যে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় গত শনিবারে করোনা ভ্যাকসিন এর প্রথম ডোজ দেয়ার সময়কাল বৃদ্ধি করার ব্যাপারে জানিয়েছে। প্রথম ডোজ এর সময়কাল বৃদ্ধি করার ফলে করোনা ভ্যাকসিন এর দ্বীতিয় ডোজ দেয়া শুরু করার তারিখ আরো পেছানো হয়েছে।
এ বিষয়ে মন্ত্রণালয় জানিয়েছে, আসন্ন ১১ এপ্রিল, ২০২১ থেকে করোনা ভ্যাকসিন এর দ্বীতিয় ডোজ দেয়ার ব্যাপারে বলা হলেও এটা পেছানো হচ্ছে। যাদেরকেই আসন্ন ১১ এপ্রিল থেকে পরবর্তী তারিখগুলোতে করোনা ভ্যাকসিন এর দ্বীতিয় ডোজ দেবার জন্য এপয়েন্টমেন্ট প্রদান করা হয়েছে, তাদেরকে পরবর্তীতে নতুন তারিখে, নতুন করে এপয়েন্টমেন্ট দেয়া হবে।
মন্ত্রণালয় জানায়, আন্তর্জাতিক সাপ্লাইতে করোনা ভ্যাকসিন এর ডোজ আশানূরূপ পরিমানে না আসায় মন্ত্রণালয় ভ্যাকসিন এর দ্বীতিয় ডোজ প্রদানের সময় পেছাতে বাধ্য হয়েছে। সারাবিশ্বের সকল দেশেই ভ্যাকসিন এর প্রচন্ড চাহিদা থাকায় প্রস্তুতকারীরা প্রস্তুত করে এই বিশাল চাহিদা কুলিয়ে উঠতে পারছেন না।
মন্ত্রণালয় আরও জানায়, তাদের প্রাথমিক লক্ষ্য হচ্ছে যত বেশি সম্ভব মানুষকে করোনা ভ্যাকসিন এর প্রথম ডোজ প্রদান করা, বিশেষত যাদের বয়স বেশি হবার কারনে বা শারিরিক অসুস্থতা থাকার কারনে করোনাভাইরাসে আক্রান্ত হবার অধিক ঝুঁকি রয়েছে। যত বেশি মানুষকে করোনা ভ্যাকসিন প্রদান করা হবে, সমগ্র দেশ করোনা প্রতিরোধে ততটাই আরো এগিয়ে যাবে।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর