বৃহস্পতিবার   ০৬ মে ২০২১   বৈশাখ ২৩ ১৪২৮   ২৪ রমজান ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
২০

সুন্দরবনের লাগা আগুন এখনও নেভেনি

প্রকাশিত: ৪ মে ২০২১  

আজ মঙ্গলবার (৪ মে) ভোর থেকেই সুন্দরবনের লাগা আগুন নেভানোর কাজে ফায়ার সার্ভিস, বন বিভাগ ও এলাকাবাসী ফায়ার লাইন কেটে আগুন নিয়ন্ত্রণে আনার কাজ করছে। এ আগুন লাগার পেছনে যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন এলাকাবাসী।
এদিকে এ বিষয়ে বন বিভাগ বলছে, তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যদি কেউ ইচ্ছাকৃতভাবে আগুন লাগিয়ে থাকে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা।
এছাড়া পূর্ব সুন্দরবন বিভাগের দাসের ভারানি এলাকায় বনের গহীনে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সোমবার লাগা অগ্নিকাণ্ডের পর দ্বিতীয় দিনের মতো আগুন নিয়ন্ত্রণে শতাধিক এলাকাবাসী, ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ও বন বিভাগের শতাধিক কর্মকর্তা কর্মচারী কাজ করছেন। আগুন যাতে না ছড়িয়ে পড়ে সে জন্য ফায়ার লাইন কাটা হয়।
এরপর সাড়ে তিন কিলোমিটার ডেলিভারি পাইপ বসিয়ে বেলা ১১টার দিকে পানি দিয়ে আগুন নেভানোর কাজ শুরু করে ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিসের পানিতে আগুনের তীব্রতা কমতে থাকে। তবে এই দীর্ঘ সময়ে অগ্নিকাণ্ডে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে বা কি পরিমাণ বন পুড়েছে তা জানাতে পারেনি বন বিভাগ। যারা সুন্দরবনে বার বার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া দাবি জানান এলাকাবাসী।

প্রবাসখবর.কম/বি
 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর