শুক্রবার   ১৫ জানুয়ারি ২০২১   মাঘ ২ ১৪২৭   ০২ জমাদিউস সানি ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৫৩

সুদানে আটকে পড়াদের আর্থিক সহায়তা দিল দেশটিতে থাকা বাংলাদেশ পুলিশ

প্রকাশিত: ১ জানুয়ারি ২০২১  

গত বুধবার সুদানের দারফুর প্রদেশে এল ফাশেরে আটকে পড়া কয়েকজন বাংলাদেশিকে এল ফেশার সুপার ক্যাম্পের মধ্যে ‘বঙ্গবন্ধু ক্যাম্পে’ বাংলাদেশ পুলিশ ইউনিটের উদ্যোগে সহায়তা দেওয়া হয়।
এ বিষয়ে পুলিশের অপারেসনস অফিসার মাসুক মিয়া জানান, করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া সুদানে অবস্থানরত বাংলাদেশিদের জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে।
জানা যায়, পুলিশের অপারেসনস অফিসার মাসুক মিয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া সুদানে অবস্থানরত বাংলাদেশিদের জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে।
মাসুক বলেন, মহামারীর কারণে কর্মহীন হয়ে বহু বাংলাদেশি সুদানে আর্থিক সংকটে পড়েছেন।
এদিকে পুলিশ ইউনিটের কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম বলেন, জাতির পিতার জন্মশত বার্ষিকীতে আমাদের ইউনিট বাংলাদেশি ভাই বোনদের জন্য কিছু করতে পেরে গর্বিত। আমরা বাংলাদেশ পুলিশকে বিদেশের মাটিতেও একটি ব্র্যান্ড হিসাবে প্রতিষ্ঠিত করতে পেরেছি।
ইতিমধ্যে দেশটিতে বৃক্ষ রোপণ, স্কুলে শিক্ষা সামগ্রী বিতরণ, অবহেলিত বাস্তুচ্যুত নারীদের বিভিন্ন আয়মূলক কর্মশালা, সুদান গস পুলিশকে প্রশিক্ষণ, হাসপাতালে ওটি বেড, এল ফেশার বিশ্ববিদ্যালয়ে জাতির পিতার জীবনীমূলক বই, কারাগারে পানীয়-খাবার ও সেলাই মেশিন দেওয়াসহ নানা সেবামূলক কাজ বাস্তবায়ন করেছে শান্তিরক্ষা মিশনে থাকা বাংলাদেশ পুলিশ।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর