বৃহস্পতিবার   ০৬ মে ২০২১   বৈশাখ ২৩ ১৪২৮   ২৪ রমজান ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
২৯

সিরিজের প্রথম টেস্টে টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২১  

আজ বুধবার (২১ এপ্রিল) বাংলাদেশ সময় সকাল সোয়া ১০টায় শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট খেলতে নেমেছে বাংলাদেশ। 
টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক মুমিনুল হক। 
পাল্লেকেলে টেস্টে বাংলাদেশের একাদশে রয়েছেন: তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হাসান, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, আবু জায়েদ, ইবাদত হোসেন।
প্রসঙ্গত, প্রথম টেস্টের জন্য ঘোষণা করা হয় ১৫ সদস্যের বাংলাদেশ দল। ২১ সদস্যের প্রাথমিক দল থেকে ছোট করে ১৫ সদস্যের একাদশ ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
প্রাথমিক দল থেকে বাদ পড়ছেন খালেদ আহমেদ, নাঈম হাসান, মুকিদুল ইসলাম, শহিদুল ইসলাম, শুভাগত হোম, নুরুল হাসান। তবে দলে সুযোগ পেয়েছেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। মূলত পেস নির্ভর দল গড়ার ভাবনাতেই  বাদ দেওয়া হয়েছে নিয়মিত মুখ নাঈম হাসানকে। শ্রীলঙ্কায় দুই দিনের প্রস্তুতি ম্যাচের পারফরমেন্স বিবেচনায় এ দল ঘোষণা করা হয়।
এদিকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অংশ নিতে শ্রীলঙ্কা সফর থেকে ছুটি নিয়েছিলেন সাকিব আল হাসান। ফলে তাকে ছাড়াই শ্রীলঙ্কা সফরের প্রাথমিক দল ঘোষণা করেছিল বিসিবি। এছাড়া দলে রাখা হয়নি বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমানকেও। তিনি রাজস্থানের হয়ে আইপিএলে খেলছেন।
১৫ সদস্যের বাংলাদেশ দল: মুমিনুল হক (অধিনায়ক), লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, তামিম ইকবাল সাদমান ইসলাম, আবু জায়েদ চৌধুরী, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরী, সাইফ হাসান, ইয়াসির আলী চৌধুরী, শরিফুল ইসলাম।   

প্রবাসখবর.কম/বি
 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর