সোমবার   ২৫ অক্টোবর ২০২১   কার্তিক ৯ ১৪২৮   ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
১২৮

সিডনিতে দুই সপ্তাহের কঠোর লকডাউন

প্রকাশিত: ২৭ জুন ২০২১  

করোনাভাইরাসের ভয়ংকর ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন অস্ট্রেলিয়ার সিডনির প্রায় ৮০ জন নাগরিক। আর এতেই নড়েচড়ে বসে কর্তৃপক্ষ। ডেল্টা ভ্যারিয়েন্ট ঠেকাতে দুই সপ্তাহের কঠোর লকডাউন দেওয়া হয়েছে সিডনিতে।
এদিকে স্থানীয় সময় শনিবার (২৬ জুন) রাত থেকে শুরু হয়েছে এ লকডাউন। অস্ট্রেলিয়ার অন্যতম প্রধান রাজ্য নিউ সাউথ ওয়েলসের মুখ্যমন্ত্রী গ্ল্যাডিস বেরেজিক্লিয়ান বিবিসিকে জানান, লকডাউনের আওতায় পড়ছে সিডনিসহ আশপাশের ব্লু মাউন্টেন, সেন্ট্রাল কোস্ট ও ওলংগং অঞ্চল।
অন্যদিকে নিউ সাউথ ওয়েলসের মুখ্যমন্ত্রী গ্ল্যাডিস বেরেজিক্লিয়ান লকডাউন মানতে নাগরিকদের আহ্বান জানিয়ে বলেন, সিডনি ও আশপাশে প্রায় ৫০ লাখ মানুষের বসবাস। সবার নিরাপত্তা নিশ্চিতে বদ্ধপরিকর সরকার। ডেল্টা ভ্যারিয়েন্ট থেকে বাঁচতে সবাইকে সঠিকভাবে লকডাউন মানার আহ্বান জানাচ্ছি।
এছাড়া সিডনি পুলিশ জানিয়েছে, মানুষকে লকডাউন মানাতে গাড়িগুলোতে আলাদা নম্বর প্লেট ব্যবহার করা হবে। যাতে করে কে কতবার বের হয়েছে তার হিসাব রাখা যায়।
করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে বিশ্বের অন্যতম সফল দেশ অস্ট্রেলিয়া। দেশটির ২ কোটি ৫০ লাখ মানুষের মধ্যে ৩০ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৯০০ জনের বেশি।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর