সোমবার   ১২ এপ্রিল ২০২১   চৈত্র ২৯ ১৪২৭   ২৯ শা'বান ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৩৬

সিঙ্গাপুরে করোনা হিরো অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশি চিকিৎসক মুনতাসির

প্রকাশিত: ১ এপ্রিল ২০২১  

সিঙ্গাপুর হেলথ কোয়ালিটি সার্ভিস থেকে সম্প্রতি  প্রবাসী বাংলাদেশি চিকিৎসক মুনতাসীর কে সিঙ্গাপুর হেলথ কোয়ালিটি সার্ভিস অ্যাওয়ার্ড ২০২১ দেওয়া হয়েছে।
জানা গেছে, সিঙ্গাপুরে করোনার প্রাদুর্ভাবের পর মার্চ এপ্রিলের দিকে ডরমেটরিগুলোতে সংক্রমণ ছড়িয়ে পড়ে। তখন ডরমেটরিতে বসবাসরত অভিবাসীরা আতঙ্কে দিন পার করতে থাকে। ঠিক সে সময় চিকিৎসক মুনতাসির নিজে ঝুঁকি নিয়ে মাঠে নেমে পড়েন।
এ বিষয়ে আরো জানা গেছে, ডরমেটরিতে গিয়ে অভিবাসীদের আশ্বস্ত করেন। তিনি অভিবাসীদের উদ্দেশ্যে বলেন, প্রিয় ভাইয়েরা আপনারা ভয় পাবেন না। আমরা আছি আপনাদের পাশে। আপনাদের নিরাপত্তা দেয়ার দায়িত্ব আমাদের। তখন সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।
এরপর তিনি থেমে থাকেননি। করোনার সংক্রমণ থেকে নিজেকে রক্ষা করতে পার্সোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট পরিধান করে অভিবাসীদের স্বাস্থ্য সেবা দিয়ে যান।
সেই সময়কার অভিজ্ঞতা জানতে চাইলে চিকিৎসক মুনতাসির বলেন, প্রচণ্ড গরমে পিপিই পরিধান করে কাজ করাটা খুবই কষ্টকর ছিল। গরমে পুরো শরীর ভিজে যেত। তবুও থেমে থাকিনি।
তিনি বলেন, ভাইদের নিরাপত্তার কথা চিন্তা করে কাজ করে গেছি। এমনকি এই কাজ করতে পেরে আমি আনন্দিত। আমাকে ডরমেটরিতে কাজ করতে সুযোগ দেয়ায় আমার হাসপাতাল কর্তৃপক্ষকে অসংখ্য ধন্যবাদ।
শুধু হাসপাতালে কাজ করেই তিনি থেমে থাকেননি। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও সরব ছিলেন। ভিডিও বার্তার মাধ্যমে প্রবাসীদের বিভিন্ন পরামর্শ দিতেন।
এমনকি সিঙ্গাপুরে আমরা প্রবাসী বাংলাদেশি ফেসবুক পেজে ১৫টি স্বাস্থ্য বিষয়ক লাইভে অংশগ্রহণ করে প্রবাসীদের বিভিন্ন পরামর্শ ও প্রশ্নের জবাব দিয়েছেন।
মুনতাসীর শুধু স্বাস্থ্য বিষয়ক পরামর্শ দিয়েই থেমে থাকেননি। অনেক প্রবাসী আর্থিক সমস্যার সম্মুখীন হলে তাদেরকে আর্থিকভাবেও সহায়তা করতেন।

প্রবাসখবর.কম/বি
 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর