বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০   আশ্বিন ১৬ ১৪২৭   ১৩ সফর ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
১৩৫

শেখ সুলায়মান বিন আবদুল আর নেই

প্রকাশিত: ২ জুলাই ২০২০  

গতকাল ১ল জুলাই বুধবার পৃথিবীর সবচেয়ে বড় ইসলামিক ব্যাঙ্ক “আল রাজেহি” এর মালিক এবং একই সাথে পৃথিবীর সবচেয়ে বড় খেজুর বাগান “রাজেহী বাগান” এর মালিক শেখ সুলায়মান বিন আবদুল আযীয গতকাল ৯৭ বছর বয়সে মৃত্যুবরন করেছেন!ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
জানা যায়, শেখ সুলায়মান বিন আব্দুল আজিজ পৃথিবীর ১২০ তম ধনি মানুষ! এবং ফোর্বস ম্যাগাজিন এর মতে পৃথিবীর শ্রেষ্ঠ ২০ জন মানবিক সহায়তা প্রদানকারীর মধ্যে একজন!
আল রাজেহি ব্যাঙ্ক এর ২০ শতাংশ অর্থ সৌদি আরবের দরিদ্র শিশুদের জন্য বরাদ্দকৃত!এবং পৃথিবীর সবচেয়ে বড় খেজুরের বাগান আল রাজেহি এর সমস্ত অর্থ ও খেজুর আল্লাহর রাস্তায় ওয়াকফকৃত!
অর্থাৎ বিশ্বের সবচেয়ে বড় এই খেজুর বাগানের কোনো খেজুরই বিক্রয়ের জন্য নয়। এই বাগানের পুরো উৎপাদনই আল্লাহর রাস্তায় ওয়াকফ করে দেয়া হয়েছে। সে কারণে বিশ্বের সবচেয়ে বড় ‘ওয়াকফ সম্পত্তি’ হিসাবেও এই বাগানকে বিবেচনা করা হয়। গিনেজ বুক অব ওয়ার্ল্ডে এ বাগানটি যুক্ত হয়েছে।
পুরো রমজান মাসে মক্কা ও মদিনার সব রোজাদারদের খেজুর এই বাগান থেকেই সরবরাহ করা হয়! একিসাথে পৃথিবীর বিভিন্ন দেশে এই বাগানের খেজুর অনুদান হিসেবে পাঠানো হয়!

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর