রোববার   ০৫ ডিসেম্বর ২০২১   অগ্রাহায়ণ ২০ ১৪২৮   ২৯ রবিউস সানি ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৪৭

শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকরের দাবিতে চলছে বিক্ষোভ

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২১  

আজ বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সকাল ১০টার দিকে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকরের দাবিতে বিক্ষোভ কর্মসূচি পালন করছে ঢাকা কলেজের শিক্ষার্থীরা।
কলেজের মূল ফটকের সামনের মিরপুর রোডে শিক্ষার্থীরা প্রথমে বিক্ষোভ ও পরে সড়ক অবরোধ করে।
এদিকে সরেজমিন দেখা যায়, শিক্ষার্থীরা অবিলম্বে হাফ ভাড়া কার্যকরসহ তাদের সঙ্গে পরিবহন শ্রমিকদের দুর্ব্যবহার বন্ধের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়। এ সময় বেশ কয়েকটি গাড়িও আটকে দেন শিক্ষার্থীরা।
এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন ধরেই দাবি ছিল গণপরিবহনে শিক্ষার্থীদের হাফপাস নিশ্চিত করা। কিন্তু হাফপাস না দিয়ে উল্টো শিক্ষার্থীদের সঙ্গে প্রায়ই বাজে ব্যবহার করেন পরিবহন শ্রমিকরা। এতে রাজধানীর বিভিন্ন রুটে চলাচলকারী কলেজে শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের সমস্যায় পড়তে হয়। তাই এসব শিক্ষার্থীদের দাবি, অবিলম্বে যেন হাফপাস নিশ্চিত করা হয়। এছাড়াও পরিবহন শ্রমিকরা যেন শিক্ষার্থীদের সঙ্গে খারাপ আচরণ না করেন।
ঢাকা কলেজের শিক্ষার্থী রাশেদুল ইসলাম বলেন, কলেজের সামনে দিয়ে যাতায়াত করা গাজীপুর-এয়ারপোর্টগামী বিকাশ, ভিআইপি-২৭, মিরপুরগামী মিরপুর লিংক, মিরপুর মেট্রোসহ বিভিন্ন পরিবহনে শিক্ষার্থীদের সঙ্গে বাজে ব্যবহার করা হয়। তারা হাফ ভাড়া নিতে চায় না। আমাদের সুস্পষ্ট দাবি ঢাকা কলেজের শিক্ষার্থীদের থেকে হাফ ভাড়া নিতে হবে।
তবে এ বিষয়টি আলোচনার মাধ্যমে সমাধানের প্রস্তাব দিয়েছে ঢাকা কলেজের শিক্ষকরা। সকাল সাড়ে ১০টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন ঢাকা কলেজের শিক্ষক পরিষদ সম্পাদক ড. আব্দুল কুদ্দুস সিকদার, কোষাধ্যক্ষ ওবায়দুল করিম রিয়াজ, দক্ষিণ হলের তত্ত্বাবধায়ক মোহাম্মদ আনোয়ার মাহমুদ, নিবিড় পর্যবেক্ষণ কমিটির আহ্বায়ক অধ্যাপক সঞ্জয় বিশ্বাসসহ সিনিয়র শিক্ষকরা। তবে শিক্ষার্থীরা তাদের দাবিতে অনড় রয়েছেন।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর