বৃহস্পতিবার   ০৬ মে ২০২১   বৈশাখ ২৩ ১৪২৮   ২৪ রমজান ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৫৩

শাহজালাল বিমানবন্দরে স্বর্ণ পাচারকারী দুই সৌদি প্রবাসী আটক

প্রকাশিত: ৩ মে ২০২১  

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্বর্ণ পাচার করতে গিয়ে দুই সৌদি প্রবাসীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউস। জানা যায়, ফৌজদারি মামলায় আটক ঐ দুই ব্যক্তি সৌদি এয়ারলাইন্সের ফ্লাইটে আসেন।
এরপর রুটিন মাফিক স্ক্যানিং করার সময় তাদের কাছ থেকে অবৈধ সোনা উদ্ধার করে বিমানবন্দর কাস্টমস অফিসাররা।
জানা যায়, গত ১ মে (শনিবার) সৌদি এয়ারলাইন্সের একট ফ্লাইটে সৌদি আরব থেকে দেশে  এসেছেন প্রবাসী জয়নাল আবেদিন। এসময় কাস্টমস অফিসাররা বিমানবন্দরে তার সাথে থাকা ব্যাগেজ স্ক্যানিং করলে একটি চার্জার লাইট, খেলনা এবং ফ্লাক্সের ভেতর হতে  ২ কেজি ৮শ গ্রাম সোনা উদ্ধার করে।
এরপর অবৈধ সোনা বহন করার অপরাধে জয়নাল আবেদিনের উপর ফৌজদারী মামলা দায়ের করা হয়। এরপর তাকে ঢাকা বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়।
এছাড়াও একই দিন সৌদি আরব থেকে আগত অপর এক প্রবাসী মমেনুর রহমান সৌদি  এয়ারলাইন্সের ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন । এরপর চেকিং এর সময়  গ্রীণ চ্যানেল অতিক্রম করার সময় কাস্টমস অফিসাররা তার নিকট কোন স্বর্ণ বা স্বর্ণালংকার আছে কিনা জানতে চাওয়া হলে তিনি তা  অস্বীকার করেন।
পরবর্তীতে কাস্টমস অফিসাররা তার সাথে থাকা ব্যাগেজ  স্ক্যানিং করলে একটি চার্জার লাইটের  ভেতর স্বর্ণবার এর অস্তিত্ব পাওয়া যায়। ব্যাগেজ কাউন্টারে এনে চার্জার লাইটের ব্যাটারীর ভেতর থেকে প্রায় ৩ কেজি ৪শ গ্রাম সোনার উদ্ধার করা হয়। প্রবাসীকে  থানায় সোপর্দ করা। তার বিরুদ্ধেও ফৌজদারী মামলা দায়ের করা হয়েছে।
এদিকে বিমানবন্দর কাস্টমস কর্তৃপক্ষ জানিয়েছে, প্রায়শই প্রবাসীদের নিকট থেকে অবৈধ সোনা উদ্ধার করা হয়। অধিকাংশ সময় ভুক্তভোগীদের থেকে জানা যায়, পরিচিতদের জিনিস বহন করার সময় এই বিপত্তি ঘটে। এজন্য বিমানবন্দর কর্তৃপক্ষ প্রবাসীদের প্রতি অনুরোধ করে জানিয়েছে, “প্রিয় প্রবাসী লোভে পড়ে চোরাচালান  জড়াবেন না। অপরিচিত কারও কিছু সঙ্গে আনবেন না। পরিচিতদের আনলেও নিজের চোাখে দেখে, চেক করে নেবেন।  আপনার লোভ, ভুল আপনাকে সারা জীবনের জন্য ধ্বংস করবে।”

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর