রোববার   ০৫ ডিসেম্বর ২০২১   অগ্রাহায়ণ ২০ ১৪২৮   ২৯ রবিউস সানি ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
১২৮

শর্তে সাপেক্ষে নাগরিকদের ভ্রমণের অনুমতি দিয়েছে সিঙ্গাপুর

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২১  

আজ মঙ্গলবার (১৯ অক্টোবর) কোভিড সংক্রান্ত বিভিন্ন বিধি নিষেধ শিথিল করে কোয়ারেন্টাইন ছাড়া আটটি দেশের নাগরিকদের ভ্রমণের অনুমতি দিয়েছে সিঙ্গাপুর। সেক্ষেত্রে করোনার পূর্ণ ডোজ টিকা নিতে হবে। ব্যবসার প্রসার ও করোনার সঙ্গে বেঁচে থাকার প্রত্যয়ে দেশটি এ সিদ্ধান্ত নিয়েছে।
গত মাসে সিঙ্গাপুর টিকা নেওয়ার শর্তে বিমান যোগাযোগ চালু করে জার্মানি ও ব্রুনেইয়ের সঙ্গে। সেজন্য আলাদা ‘ভ্যাকসিনেডেট ট্রাভেল লেন’ চালু করে তারা। এবার নতুন করে যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, ডেনমার্ক, ফ্রান্স, ইতালি ও নেদারল্যান্ডের সঙ্গে বিমান চলাচল চালু করল।
এ বিষয়ে সিঙ্গাপুর এয়ারলাইন্স জানিয়েছে, মঙ্গলবার (১৯ অক্টোবর) অ্যামসটারডাম, লন্ডন, লস এনজেলস, নিউইয়র্ক থেকে সিঙ্গাপুরের উদ্দেশ্যে ফ্লাইট চালুর সিডিউল ছিল।\
দেশটির আঞ্চলিক অর্থনীতিবিদ সং সেং বলেন, মহামারি শুরুর আগে সিঙ্গাপুরের ৫ শতাংশ জিডিপি আসতো পর্যটন থেকে। তখন দিনে হাজার হাজার ফ্লাইট চলতো। কিন্তু বর্তমানে দিনে ৩০০ ফ্লাইট চলছে।
পরিসংখ্যান বলছে, ২০১৯ সালে দেশটিতে প্রায় দুই কোটি আন্তর্জাতিক দর্শনার্থী প্রবেশ করেছে। আর করোনার কারণে ২০২০ সালে সেই সংখ্যা কমে দাঁড়িয়েছে ২৮ লাখেরও কম।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর