বুধবার   ১৯ জানুয়ারি ২০২২   মাঘ ৬ ১৪২৮   ১৫ জমাদিউস সানি ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৫৯

লিবিয়ায় আলাদা নৌকাডুবির ঘটনায় অন্তত ১৬৪ জনের করুণ মৃত্যু

প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২১  

আফ্রিকার লিবিয়ায় আলাদা নৌকাডুবির ঘটনায় অন্তত ১৬৪ অভিবাসনপ্রত্যাশী প্রাণ হারিয়েছেন। স্থানীয় সময় মঙ্গলবার এই তথ্য জানিয়েছে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা।
এ বিষয়ে জানা গেছে, গত শুক্রবার লিবিয়া উপকূলে একটি যাত্রীবোঝাই কাঠের নৌকা ডুবে গেলে ১০২ জনের মৃত্যু হয়। ডুবে যাওয়া নৌকা থেকে ৮ জনকে জীবিত উদ্ধার করা হয়।
এর একদিন পরই আরেকটি নৌকাডুবির ঘটনায় ৬২ জন প্রাণ হারান। জীবনের ঝুঁকি নিয়ে সাগর পথে ইউরোপযাত্রা বাড়ায় উদ্বেগ প্রকাশ করেছে সংস্থাটি।
আইওএম আরও জানায়, সেদিন লিবিয়ায় আরও একটি অভিবাসনপ্রত্যাশী নৌকাডুবি হয়। জীবিত উদ্ধার হন কমপক্ষে ২১০ জন। সংস্থাটির তথ্য অনুসারে, চলতি বছর ঝুঁকিপূর্ণ সমুদ্রপথ পাড়ি দিয়েছেন সাড়ে ৩১ হাজারের বেশি অভিবাসনপ্রার্থী।
এছাড়া এর আগে শনিবার ইংলিশ চ্যানেলে আটকেপড়া ১৩৮ অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করেছে ফ্রান্সের কোস্ট গার্ড। তারা নৌকায় করে ফ্রান্স থেকে যুক্তরাজ্যে যাওয়ার চেষ্টা করছিল।
এদিকে এক বিবৃতিতে ফরাসি সরকার জানায়, বেশ কয়েকটি নৌকায় করে অভিবাসীরা ইংলিশ চ্যানেল পাড়ি দিতে গিয়ে সমস্যায় পড়েছেন এমন খবরের ভিত্তিতে অভিযান শুরু করেন কোস্ট গার্ডের সদস্যরা। পরে ১৩৮ জনকে উদ্ধার করে নিরাপদে সরিয়ে নিয়ে আসা হয়।
তবে, তারা কোন দেশের নাগরিক সে বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। গত মাসে এই ইংলিশ চ্যানেল পাড়ি দিতে গিয়ে নৌকা ডুবে অন্তত ২৭ অভিবাসীর মৃত্যু হয়েছে।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর