সোমবার   ১২ এপ্রিল ২০২১   চৈত্র ২৯ ১৪২৭   ২৯ শা'বান ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৪১

লাল-সবুজের পতাকায় আলোকিত অস্ট্রেলিয়ার ব্রিজবেন

প্রকাশিত: ২৩ মার্চ ২০২১  

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে গতকাল সোমবার (২২ মার্চ) প্রথমবারের মতো লাল-সবুজের পতাকার রঙের আদলে আলোকিত করা হয় অস্ট্রেলিয়া দুটি গুরুত্বপূর্ণ সেতু।
আর এর মধ্য দিয়েই নতুন ইতিহাস সৃষ্টি হয়েছে অস্ট্রেলিয়ার ব্রিজবেন নগরীর বিখ্যাত স্টোরি ব্রিজে।কুইন্সল্যান্ড রাজ্যের রাজধানী ব্রিজবেনের স্টোরি ও ভিক্টোরিয়া নামের দুটি ব্রিজে তা করা হয়েছে বলে জানা গেছে।
জানা গেছে, এমন স্বপ্নকে সত্যি করেছে ব্রিজবেনের বাংলাদেশিদের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন ব্রিজবেন (বাব)।  ড. যীশু দাসগুপ্ত (এমএলসি মুভমেন্ট ইন্টারন্যাশনাল ইনক, ব্রিসবেন চ্যাপ্টার লিড), মুনির রহমান (সভাপতি, ব্যাব), মো. মাসুদ ইফতেখারুল আলম (সহসভাপতি, ব্যাব) এবং ব্যাবের অন্যান্য নির্বাহী সদস্য রোমেন ইসলাম, জাহাঙ্গীর হোসেন, তাহসিন আলী, নিপু খান ও ফারজানা জাহানের তত্ত্বাবধানে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এ বিষয়ে ড. যীশু দাসগুপ্ত বলেন, প্রবাসে থেকে নিজের দেশের পতাকাকে যে কোনোভাবে তুলে ধরতে পারাটা আমার এবং সব বাংলাদেশির জন্য একটি উত্তেজনাকর মুহূর্ত। আমরা মনে করি, আমাদের পরবর্তী প্রজন্ম এবং ভিনদেশি মানুষের কাছে এটি একটি গুরুত্বপূর্ণ অর্থ বহন করবে।
গতকাল সোমবার সন্ধ্যার আগে জ্বলে ওঠে দুই পাশে সবুজ এবং মাঝখানে লাল রঙের আলো ঝলমলে বাতি। মুহূর্তেই উচ্ছ্বসিত হন স্থানীয় বাংলাদেশিরা।
বিকেল থেকেই গৌরবময় এ দৃশ্যের সাক্ষী হতে ব্রিজগুলোর সামনে পতাকা আর লাল-সবুজ পোশাকের সাজে স্থানীয় বাংলাদেশিরা উপস্থিত হন। আলোকসজ্জা অবলোকনের শুরুতে সবার অংশগ্রহণে বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করা হয়।
এছাড়া আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে ব্রিজবেন সিটি কাউন্সিলের পক্ষ থেকে ব্রিজবেন সিটি হলে বাংলাদেশের একটি জাতীয় পতাকা উত্তোলনেরও কথা রয়েছে।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর