বুধবার   ২৭ জানুয়ারি ২০২১   মাঘ ১৪ ১৪২৭   ১৩ জমাদিউস সানি ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৬৯

লাতিন আমেরিকায় করোনা টিকা দেওয়া শুরু

প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০২০  

গতকাল স্থানীয় সময় বৃহস্পতিবার থেকে মেক্সিকো, চিলি ও কোস্টারিকায় করোনাভাইরাসের টিকা দেওয়া শুরু হয়েছে।  জানা যায়, মেক্সিকোতে প্রথম টিকা নিয়েছেন একজন সেবিকা। ফাইজার/বায়োএনটেক-এর তিন হাজার ডোজ পেয়েছে দেশটি।  বিশ্বের মধ্যে করোনাভাইরাসে আক্রান্তদের শীর্ষ দেশের মধ্যে অন্যতম মেক্সিকো। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ১৩ লাখ ৬২ হাজার পাঁচশ ৬৬ জন এবং মারা গেছে এক লাখ ২১ হাজার একশ ৭২ জন। 
দেশটিতে করোনায় আক্রান্তের পর মৃত্যুর হার ১১ শতাংশ। যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও ভারতের পর বিশ্বে মৃত্যুর শীর্ষ তালিকায় রয়েছে মেক্সিকো। 
এদিকে ফাইজার/বায়োএনটেকের তৈরি টিকা দেওয়া শুরু করেছে চিলি এবং কোস্টারিকা। কয়েকদিনের মধ্যে টিকা দেওয়া শুরুর ব্যাপারে ভাবছে আর্জেন্টিনা। 
তবে আর্জেন্টিনা শুরুতে রাশিয়ার তৈরি স্পুটনিক ভি টিকা পছন্দের তালিকায় রখেছে। গতকাল বৃহস্পতিবার সকালেই রাশিয়ার তৈরি টিকার তিন লাখ ডোজ আর্জেন্টিনায় পৌঁছেছে
এদিকে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় তিন নম্বরে থাকা দেশ ব্রাজিল সামনের বছরের ফেব্রুয়ারির আগে এই টিকা দেওয়া শুরু করবে না বলে জানা গেছে। এ ব্যাপারে এখনই ভাবছেন না দেশটির প্রেসিডেন্ট জাইর বলসেনারো।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর