সোমবার   ১২ এপ্রিল ২০২১   চৈত্র ২৯ ১৪২৭   ২৯ শা'বান ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৭২

লন্ডনে বাংলাদেশি প্রবাসীদের ভ্যাকসিন নেয়ার আহ্বান তাসনিমের

প্রকাশিত: ২৫ মার্চ ২০২১  

মহামারী করোনায় ব্রিটেন ভ্যাকসিন প্রদানের দিক দিয়ে এগিয়ে রয়েছে অনেক খানি। করোনা মোকাবিলায় গত বছরের ২ ডিসেম্বর ফাইজার-বায়োএনটেকের টিকা ব্যবহারের অনুমোদন দেয় যুক্তরাজ্য। বিশ্বের প্রথম দেশ হিসেবে এ টিকা ব্যবহারের অনুমোদন দেয় দেশটি। এরপর থেকে করোনা ভ্যাকসিন প্রদান দ্রুতভাবে এগিয়ে গেলেও বাংলাদেশি কমিউনিটির মাঝে রয়েছে অনীহা।
এদিকে ইতোমধ্যে ব্রিটিশ সরকারের কার্যালয় থেকে এ বিষয়ে লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনকে অবগত করা হয়েছে বলে জানান হাইকমিশনার সাইদা মুনা তাসনিম। কোনো প্রকার সংশয় ছাড়াই এ ভ্যাকসিন গ্রহণের জন্য আহ্বান জানান তিনি।
এ বিষয়ে হাইকমিশনার সাইদা মুনা তাসনিম বলেন, যুক্তরাজ্যে প্রবাসী আমাদের ভাইবোনদের বলতে চাই কোনো প্রকার গুজবে কান না দিয়ে, কোনো প্রকার অনাস্থা না রেখে আপনাদের সরকার ও এনএসের প্রতি সম্পূর্ণ আস্থা রেখে কোভিড ভ্যাকসিনটি গ্রহণ করবেন। আপনারা জেনে রাখবেন অক্সফোর্ডের এ ভ্যাকসিনটিই কিন্তু বাংলাদেশের সবাই গ্রহণ করছেন।
প্রবাসী বাংলাদেশিদের মধ্যে যারা ভ্যাকসিন নিয়েছেন তাদের মাঝে কোনো প্রকার পার্শ্বপ্রতিক্রিয়ার খবর পাওয়া যায়নি। ভ্যাকসিন গ্রহণকারীরাও উদ্বুদ্ধ করছেন অন্যদের ভ্যাকসিন গ্রহণের জন্য।
প্রবাসী এক বাংলাদেশি বলেন, ভ্যাকসিন নেয়ার আগে অনেক কথা শুনেছিলাম, কিন্তু নেয়ার পর দেখলাম কিছুই না। কোনো ব্যথা পাইনি।
ব্রিটেনে অক্সফোর্ড ও ফাইজারের টিকার প্রথম ডোজ নিয়েছেন প্রায় ৩ কোটি মানুষ। আর দ্বিতীয় ডোজ নিয়েছেন অন্তত ২৪ লাখ।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর