সোমবার   ২৬ জুলাই ২০২১   শ্রাবণ ১১ ১৪২৮   ১৬ জ্বিলহজ্জ ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
১৫১

লকডাউনে কুয়েতের আতর ও পারফিউম ব্যবসায়ীদের মন্দা

প্রকাশিত: ১৮ জুলাই ২০২১  

কুয়েতের আতর ও পারফিউম ব্যবসায়ীরা ঈদের এই সময়টায় প্রতি বছর রমরমা ব্যবসা করেন। তবে করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশটির এই ব্যবসায় সরাসরি প্রভাব পড়েছে। কুয়েতে ঈদ ঘনিয়ে এলেও এখনো জমে উঠেনি আতর, পারফিউম ব্যবসার দোকানগুলো।
জানা যায়, কারফিউ না থাকলেও কঠোর বিধিনিষেধের কারণে ৮টার মধ্যে দোকান বন্ধ করতে হয় দোকানিদের। ফলে ক্রেতাশূন্য মার্কেটগুলোতে জমে উঠেনি বেচাকেনা। নেই আগের মতো উপচেপড়া ভিড়। ঠিকমতো দোকান খোলা রাখতে না পারায় এবার লোকসান গুনতে হচ্ছে দেশটির পারফিউম ব্যবসায়ীদের।
কুয়েতের সুক আল মোবারকিয়া মার্কেট। কুয়েত প্রবাসী বাংলাদেশিসহ সৌদি আরব, কাতার, বাহরাইন, দুবাই,ওমান থেকে আগত পর্যটকদের অত্যন্ত পছন্দের একটি মার্কেট। বিমান চলাচল বন্ধ থাকায় কোনো পর্যটক কুয়েতে আসতে পারছেন না।
এখানে আতর ব্যবসায় জড়িত আছেন কয়েকশ' বাংলাদেশি ব্যবসায়ী। এদের মধ্যে অনেকেই মারাত্মক ক্ষতির সম্মুখীন হচ্ছেন। এ নিয়ে চরম বিপাকে পড়েছেন প্রবাসী ব্যবসায়ীরা।
যদিও ব্যব্যসায় মন্দার কারণে দোকান ভাড়া পরিশোধ ও শ্রমিকদের বেতন-ভাতা দিতেও হিমশিম খাচ্ছেন ব্যবসায়ীরা। তবে দ্রুত করোনা মহামারি কাটিয়ে কুয়েতের ব্যবসা বাণিজ্য ধীরে ধীরে গতিশীল হয়ে ওঠবে এমনটাই আশা তাদের।

প্রবাসখবর.কম/বি

 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর