শুক্রবার   ১৮ জুন ২০২১   আষাঢ় ৫ ১৪২৮   ০৮ জ্বিলকদ ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
২৮

লকডাউনের মধ্যে ইউএস অ্যাম্বাসির ইন্টারভিউ চালু রাখার দাবি

প্রকাশিত: ৭ জুন ২০২১  

আজ সোমবার (৭ জুন) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত সংবাদ সম্মেলনে লকডাউনের মধ্যেও স্বাস্থ্যবিধি মেনে ইউএস অ্যাম্বাসি খোলা রাখার ব্যাপারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন ইউএস ইমিগ্র্যান্ট ভিসা পেন্ডিং কেস হোল্ডার্স কমিউনিটি ফ্রম বাংলাদেশ। 
বাংলাদেশে বসবাসরত হাজার হাজার ব্যক্তির জন্য তাদের পরিবারের ইউএস সিটিজেন বাবা, মা, স্পাউজ এবং ভাইবোন ইমিগ্র্যান্ট ভিসা ক্যাটাগরিতে আবেদন করেছেন। অনেকের দীর্ঘ ১৫ থেকে ১৬ বছর অপেক্ষার পর ২০২০ সালের মার্চ মাসে ইউএসএ অ্যাম্বাসি ঢাকায় ইন্টারভিউয়ের জন্য অনেকের তারিখ নির্ধারিত হয়েছিল। কিন্তু লকডাউনের জন্য শত শত মানুষের ইন্টারভিউ বাতিল হয়ে যায়। 
এছাড়া এক বছর পর আবার এই বছর ইন্টারভিউ শুরু হলে গত ৫ এপ্রিল থেকে প্রায় দুই মাস ধরে সকল শিডিউল করা ইমিগ্র্যান্ট ভিসা ইন্টারভিউ লকডাউনের জন্য অ্যাম্বাসি কর্তৃক আবার বাতিল করেছে। এর ফলে অনেকের অনেক ডকুমেন্টের মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে। এতে অনেক ব্যক্তি ক্ষতিগ্রস্ত হয়েছেন। 
তাই মানবিক দিক বিবেচনা করে লকডাউনের মধ্যে ইউএসএ অ্যাম্বাসিতে স্বাস্থ্যবিধি মেনে ইন্টারভিউ চলমান রাখার জন্য এবং ইন্টারভিউকে লকডাউনের আওতামুক্ত রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান তারা।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর