বুধবার   ০২ ডিসেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১৮ ১৪২৭   ১৬ রবিউস সানি ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৪১

রোমে পৌঁছেছেন নতুন রাষ্ট্রদূত শামীম আহসান

প্রকাশিত: ২২ নভেম্বর ২০২০  

সোমবার থেকে রোম বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত হিসেবে কাজ শুরু করার কথা রয়েছে।

সোমবার থেকে রোম বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত হিসেবে কাজ শুরু করার কথা রয়েছে।

ইতালির রোমে পৌঁছেছেন দেশটিতে নিযুক্ত নতুন রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান। শুক্রবার (২০ নভেম্বর) স্থানীয় সময় বেলা সাড়ে বারোটায় এমিরেটস এয়ারলাইন্স করে শেষ কর্মস্থল নাইজেরিয়া থেকে রোমের আন্তর্জাতিক বিমানবন্দর লিওনার্দো দ্যা ভিঞ্চি এসে পৌঁছান।

জানা যায়, সাড়ে বারোটায় নেমে বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে তিনি তার বাস ভবনে চলে যাবেন। সব কিছু ঠিক থাকলে সোমবার থেকে রোম বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত হিসেবে কাজ শুরু করার কথা রয়েছে।

নব নিযুক্ত রাষ্ট্রদূত শামীম আহসান প্রধানমন্ত্রীর সাবেক মূখ্যসচিব ও রোম বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুস সোবাহান সিকদারের স্থলাভিষিক্ত হলেন।

শামীম আহসান বিসিএস ১১তম ব্যাচের এ কূটনীতিক ১৯৯৩ সালের এপ্রিলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করেন। কর্মময় জীবনে ২০১৪ সালের এপ্রিলে নিউইয়র্কের কনসাল জেনারেল হিসেবে নিয়োগ পাওয়ার আগে তিনি ওয়াশিংটন ডিসি, রোম, নাইরোবি, দোহা ও কুয়েতসহ বিভিন্ন শহরে বাংলাদেশের মিশনে দায়িত্ব পালন করেন। শামীম আহসান ১৯৬৬ সালে ১ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেন।

এ সময় রাষ্ট্রদূত এক সাক্ষাতকারে বলেন, দেশ এবং ইতালি কমিউনিটির স্বার্থে পর্যায়ক্রমেবসবার সাথে আলোচনা করা হবে। ইতালি সম্পর্কে আমার ধারনা রয়েছে।

প্রবাসখবর.কম/এস 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর