শুক্রবার   ০১ জুলাই ২০২২   আষাঢ় ১৭ ১৪২৯   ০২ জ্বিলহজ্জ ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৬২

রিএন্ট্রি ভিসা ইস্যু করতে সৌদি প্রবাসীদের পাসপোর্টে ৩ মাসের মেয়াদ

প্রকাশিত: ২০ জুন ২০২২  

এক্সিট এবং রিএন্ট্রি ভিসা ইস্যু করার জন্য সৌদি প্রবাসীদের পাসপোর্টে কমপক্ষে ৩ মাস বা ৯০ দিনের মেয়াদ থাকা বাধ্যতামূলক বলে জানিয়েছেন সৌদি আরবের জেনারেল ডিরেক্টরেট অফ পাসপোর্ট (জাওয়াজাত)।
এ বিষয়ে জাওয়াজাত জানিয়েছে, এক্সিট এবং রিএন্ট্রি ভিসার মেয়াদ ভিসা ইস্যু হবার দিন থেকে পরবর্তী ৩ মাস (১২০ দিন) পর্যন্ত থাকবে। এর মধ্যে এক্সিট ভিসার মাধ্যমে সৌদি আরব ত্যাগ করে ভিসার মেয়াদকালীন সময়েই পুনরায় সৌদি আরবে প্রবেশ করতে হবে উক্ত প্রবাসীকে।
এছাড়াও, এক্সিট এবং রিএন্ট্রি ভিসা ইস্যু করার জন্য প্রবাসীদের পাসপোর্টে কমপক্ষে তিনমাসের মেয়াদ থাকা বাধ্যতামূলক।
জাওয়াজাত জানিয়েছে, সিঙ্গেল এক্সিট এবং রিএন্ট্রি ভিসা ইস্যু করার জন্য ২০০ রিয়াল চার্জ ধরা হয়েছে। একবার ভিসা ইস্যু করা হলে ইস্যু করার দিন থেকে পরবর্তী ২ মাস মেয়াদ থাকবে এই ভিসার। এছাড়াও ভিসা ইস্যু করার সময় বাড়তি আরো ১০০ রিয়াল ফি প্রদান করে এক্সিট-রিএন্ট্রি ভিসায় অতিরিক্ত আরো এক মাসের মেয়াদ লাভ করতে পারবেন প্রবাসীরা।
৫০০ রিয়াল ফি প্রদান করে ৩ মাসের জন্য মাল্টিপল এক্সিট এবং রিএন্ট্রি ভিসা ইস্যু করতে পারবেন প্রবাসীরা। এর পাশাপাশি ইকামার মেয়াদ থাকা শর্তে বাড়তি প্রতি মাসের জন্য অতিরিক্ত ২০০ রিয়াল ফি দিয়ে মাল্টিপল এক্সিট এবং রিএন্ট্রি ভিসার মেয়াদ বৃদ্ধি করতে পারবেন প্রবাসীরা।

প্রবাসখবর.কম/বি
 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর