সোমবার   ১২ এপ্রিল ২০২১   চৈত্র ২৯ ১৪২৭   ২৯ শা'বান ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৯২

রমজানে গ্র্যান্ড মসজিদে উমরাহ করবেন ৫০ হাজার উমরাহ হাজী

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২১  

আসন্ন রমজান মাসে মক্কার গ্র্যান্ড মসজিদে প্রতিদিন ৫০ হাজার উমরাহ হাজী উমরাহ হজ এর ইবাদতগুলো পালন করতে পারবেন, এর পাশাপাশি প্রতিদিন ১ লাখ মুসুল্লি ইবাদত পালন করতে পারবেন বলে জানা গেছে।
জানা গেছে, সঠিকভাবে করোনা সতর্কতা পালন করার ফলেই এই সিদ্ধান্ত নেয়া সম্ভব হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।
এদিকে এ বিষয়ে আরও জানা গেছে, সকল উমরাহ হাজী এবং মুসুল্লিদের করোনা প্রতিরোধে আরোপকৃত সতর্কতা মেনে নিয়ে গ্র্যান্ড মসজিদে প্রবেশ করতে হবে।
শুধুমাত্র ভ্যাকসিন গ্রহণ করা উমরাহ হাজীরা এবং মুসুল্লিরাই গ্র্যান্ড মসজিদে প্রবেশ করতে পারবেন। তাওয়াক্কালনা এপ্লিকেশন এ যারা করোনাভাইরাস থেকে ইমিউন, তারাই উমরাহ পারমিট এর জন্য আবেদন করতে পারবেন। করোনা ভ্যাকসিন এর প্রথম ডোজ গ্রহণ করার ১৪ দিন পার হবার পর অথবা যারা করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সম্পূর্ণরূপে সুস্থ হয়ে উঠেচ্ছেন, শুধুমাত্র তাদেরকেই উমরাহ হজ এর পারমিট দেয়া হবে।
ইতামারানা এবং তাওয়াক্কালনা এপ্লিকেশন এর মাধ্যমে উমরাহ হজ এর জন্য আবেদন করা যাবে। উমরাহ হজ এর জন্য শিডিউল এবং স্থান খালি থাকা সাপেক্ষে উমরাহ পারমিট প্রদান করা হবে।
তাওয়াক্কালনা এপ্লিকেশন এর মাধ্যমেই পারমিট প্রদর্শন এবং যাচাই করা হবে। শুধুমাত্র তাওয়াক্কালনা এবং ইতামারনা এপ্লিকেশন এর মাধ্যমেই উমরাহ হজ এর পারমিট নেয়ার জন্য সবাইকে অনুরোধ করেচ্ছে সৌদি হজ এবং উমরাহ মন্ত্রণালয়। সকলকে ভুয়া ওয়েবসাইট এবং এপ্লিকেশন এর থেকে উমরাহ পারমিট নেয়া থেকে বিরত থাকতে পরামর্শ দিয়েছে মন্ত্রণালয়।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর