শুক্রবার   ১৫ জানুয়ারি ২০২১   মাঘ ২ ১৪২৭   ০২ জমাদিউস সানি ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৩৮

যুক্তরাষ্ট্রে বাংলাদেশের নব নিযুক্ত রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম

প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২১  

করোনার নেগেটিভ সনদ থাকা সত্ত্বেও স্বাস্থ্যবিধি মেনে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থেকেই নিজের দায়িত্ব শুরু করেছেন যুক্তরাষ্ট্রে বাংলাদেশের নব নিযুক্ত রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম।
গতকাল  ৮ জানুয়ারি নতুন রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম তার নতুন কর্মস্থল যোগ দেন।
ওয়াশিংটনে বাংলাদেশ দূতাবাসের প্রেস মিনিস্টার শামীম আহমেদ জানান, রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম ওয়াশিংটনের ডুলাস এয়ারপোর্টে পৌঁছলে তাকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান নিউইয়র্কের বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল সাদিয়া ফয়েজুননেসাসহ দূতাবাসের কর্মকর্তা-কর্মচারি। 
এদিকে শহীদুল ইসলামকে ওয়াশিংটনে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেওয়া হয় গত বছরের সেপ্টেম্বরে। তিনি বিদায়ী রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিনের স্থলাভিষিক্ত হলেন। প্রায় সাড়ে ছয় বছর রাষ্ট্রদূতের দায়িত্ব পালন শেষে মোহাম্মদ জিয়াউদ্দিন গত ৫ জানুয়ারি ঢাকার উদ্দেশ্যে ওয়াশিংটন ত্যাগ করেন।
উল্লেখ্য, রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম এর আগে বিমসটেকের মহাসচিব হিসেবে দায়িত্বে ছিলেন। তিনি ২০০১ থেকে ২০০৪ সাল পর্যন্ত ওয়াশিংটনে বাংলাদেশ মিশনে কাউন্সেলর ও মিনিস্টার বা মিশন উপ-প্রধানের দায়িত্ব পালন করেন। ১৯৮৮ সালে বিসিএস-এ পররাষ্ট্র ক্যাডারে যোগ দেন এম শহীদুল ইসলাম। ১৯৯২ থেকে ১৯৯৪ সময়ে কলকাতায় বাংলাদেশের ডেপুটি হাই কমিশনে দ্বিতীয় ও প্রথম সচিবের দায়িত্বে ছিলেন এই কূটনীতিক। পরবর্তী সময়ে তিনি দক্ষিণ কোরিয়া ও ফ্রান্সে বাংলাদেশের রাষ্ট্রদূত ছিলেন।
নতুন রাষ্ট্রদূতকে অভিনন্দন জানান বাংলাদেশের প্রবাসী বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। তাদের প্রত্যাশা নতুন এই রাষ্ট্রদূত দক্ষতায় ঢাকা-ওয়াশিংটনের দ্বিপাক্ষিক সম্পর্ক আরো সুদৃঢ় হবে।

প্রবাসখবর.কম/বি
 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর