সোমবার   ২৫ অক্টোবর ২০২১   কার্তিক ৯ ১৪২৮   ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
২১

মাশরাফী বিন মোর্ত্তজার ৩৮তম জন্মদিন আজ

প্রকাশিত: ৫ অক্টোবর ২০২১  

বাংলাদেশের ক্রিকেটের লাল-সবুজের জার্সিতে অনেক সাফল্যের সার্থক রূপকার মাশরাফী বিন মোর্ত্তজার ৩৮তম জন্মদিন আজ। ১৯৮৩ সালের ৫ অক্টোবর নড়াইলে জন্ম, বেড়ে ওঠা চিত্রা নদীর পাড়েই।
ম্যাশের দ্বিতীয় পুত্র সাহিল মোর্ত্তজারও জন্মদিন আজ। ২০১৪ সালের ৫ অক্টোবর পৃথিবীর আলোমুখ দেখে সাহিল। সময়টিভি পরিবারের পক্ষ থেকে বাবা-পুত্রকে জন্মদিনের শুভেচ্ছা এবং শুভকামনা।
কারো কারো কাছে ম্যাশ, কারো কাছে আবার তিনি মাশরাফী নামে পরিচিত হলেও নড়াইলের সেই দুরন্ত কিশোরটি ছোটবেলা থেকে কৌশিক নামেই পরিচিতসহ সবার কাছে পরিচিত ছিলেন। শৈশব থেকেই ক্রিকেটের প্রতি ভালোবাসার শুরু তার।
বয়স যখন ১৮ তখন আন্তর্জাতিক ক্রিকেটে পদার্পন ঘটে এই তারকার। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম টেস্ট ফরম্যাটে ২০০১ সালের ৮ নভেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক ঘটে মাশরাফীর। সেই থেকে আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে তার পথচলা শুরু হয়। টেস্ট ক্রিকেটের ঠিক ক’দিন পরই জিম্বাবুয়ের বিপক্ষেই একদিনের ক্রিকেটেও অভিষেক ঘটে তার। এরপর তার সুদীর্ঘ ১৬ বছরের ক্যারিয়ারে রয়েছে অনেক প্রাপ্তি-অপ্রাপ্তির গল্প। রয়েছে অনেক না পাওয়ার ব্যর্থতাও। তবে কোটি কোটি মানুষের কাছে মহানায়ক একজনই, আর তিনি হলেন মাশরাফী বিন মোর্ত্তজা।
সাতবার পায়ে অপারেশনের জন্য ক্রিকেট ক্যারিয়ার থেকে অনেকগুলো বছর হারিয়ে গিয়েছিল মাশরাফীর। তবুও থেমে থাকেননি ‘নড়াইল এক্সপ্রেস’। ক্যারিয়ারে এতো উত্থান-পতনের পরেও ইনজুরি যেন বোলিংয়ে কোনো প্রভাবই ফেলতে পারেনি ম্যাশকে।

প্রবাসখবর.কম/বি

 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর