বৃহস্পতিবার   ০৬ মে ২০২১   বৈশাখ ২৩ ১৪২৮   ২৪ রমজান ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৭৮

মালয়েশিয়া মেয়াদ উত্তীর্ণ সোশ্যাল ভিজিট ভিসার মেয়াদ বৃদ্ধির ঘোষণা

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২১  

সম্প্রতি মালয়েশিয়ায় মেয়াদ উত্তীর্ণ সোশ্যাল ভিজিট পাস (পিএলএস) হোল্ডারদের নতুন করে আবেদনের পরিপ্রেক্ষিতে মেয়াদ বাড়ানোর ঘোষণা দিয়েছে সরকার। জানা গেছে, এর জন্য শর্ত সাপেক্ষ স্পেশাল পাসের জন্য আবেদন করতে হবে। যারা মালয়েশিয়ায় সোশ্যাল ভিজিট পাস ভিসায় এসে করোনা পরিস্থিতির জন্য আটকে পড়েছেন তাদের জন্য এই স্পেশাল পাস প্রযোজ্য হবে। যদি তারা আরো সময় দেশটিতে অবস্থান করতে চান।
গতকাল বুধবার (২১ এপ্রিল) বিকেলে দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বার্নামা কে দেওয়া এক বিবৃতিতে এসব কথা বলেন অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক খায়রুল দাযামি দাউদ।
তিনি আরো বলেন, আগামীকাল বৃহস্পতিবার (২২ এপ্রিল) থেকে অনলাইন এ্যাপয়েন্টমেন্ট সিস্টেম ( এসটিও) মাধ্যমে এই আবেদন করতে পারবেন।
এই সিস্টেমের মাধ্যমেই আগে তাদের ভিসা অনুমোদন করা হয়েছিল। এই আবেদনের জন্য বিদেশিদের তাদের নিজস্ব দূতাবাস থেকে প্রত্যায়ন পত্র, ভ্রমনের নথিপত্র, বিমানের টিকিট, আবাসনের নথিপত্র, এদেশে আরো সময় থাকার জন্য আয় ও ব্যায়ের হিসাবসহ জমা দিতে হবে। কোন অসম্পূর্ণ আবেদন কোন নোটিশ ছাড়াই বাতিল করে দেওয়া হবে।
যদিও এর আগে অভিবাসন মহাপরিচালক ঘোষণা দিয়েছিলেন দেশটিতে সোশ্যাল ভিজিট ভিসায় আসা বিদেশিদের যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে তাদের অবশ্যই ২১ এপ্রিলের মধ্যে নিজ নিজ দেশে ফেরত যেতে হবে।
অন্যথায় তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যাবস্থা গ্রহন করা হবে। এবং যারা স্পেশাল পাস পেতে ব্যর্থ হবেন তাদের ইমিগ্রেশন এনফোর্সমেন্ট বিভাগে আত্নসমর্পণ করতে বলা হয়েছে। আত্নসমর্পন করার ৩০ দিনের মধ্যেই জরিমানা দিয়ে নিজ দেশে ফেরত যাওয়ার নির্দেশ প্রদান করা হয়েছে।

প্রবাসখবর.কম/বি
 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর