শনিবার   ২৪ অক্টোবর ২০২০   কার্তিক ৯ ১৪২৭   ০৮ রবিউল আউয়াল ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৭৪

মালয়েশিয়ায় বিদেশি শিক্ষার্থীদের প্রবেশ স্থগিত করলো সরকার

প্রকাশিত: ৫ অক্টোবর ২০২০  

গতকাল স্থানীয় সময় রোববার (০৪ অক্টোবর) মালয়েশিয়ার অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি খাইরুল যাইমি দাউদ সংবাদমাধ্যমকে জানান, করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ও বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় বিদেশি নতুন ও পুরাতন সব শিক্ষার্থীর এ বছরের জন্য দেশটিতে প্রবেশে স্থগিত করেছে মালয়েশিয়া সরকার।
তিনি জানান, চলতি মাসে সেসব শিক্ষার্থীর প্রবেশে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক আবেদনপূর্বক শারীরিক নিবন্ধনের কার্যক্রম হাতে নেওয়া হয়েছিল সেগুলোও আপাতত স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত এই স্থগিতাদেশ বহাল থাকবে বলেও তিনি জানান।
এদিকে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২৯৩ জন। যাদের মধ্যে ১২৬ জন সাবাহ প্রদেশের, কেদাহ রাজ্যের ১১৩ জন। অন্যদিকে সেলাঙ্গরে ৩১ জন, জোহর বারুতে ৮ জন, লাবুয়ানে ৫ জন, কুয়ালালামপুরে ৩ জন, পেরাকে ২ জন, নেগারি সেম্বিলানে ২ জন ও ১ জন করে পেনাং, ক্লান্তান ও সারওয়াকে আক্রান্তের খবর পাওয়া গেছে।
সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা এখন ১২ হাজার ৩৮১ জন এবং দেশটিতে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ১৩৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়ে বাসায় ফিরেছেন ১০ হাজার ২৮৩ জন।

প্রবাসখবর.কম/বি 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর