মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১   মাঘ ১৩ ১৪২৭   ১২ জমাদিউস সানি ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৪৯

মালয়েশিয়ায় কোয়ারেন্টাইন সেন্টারের বেহাল দশা, ভিডিও ভাইরাল

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২১  

গত শুক্রবার (৮ জানুয়ারি) মালয়েশিয়ার অ্যাগ্রো একসপোশন পার্ক সেরডাং (এমএইপিএস) কোয়ারেন্টাইন সেন্টারের একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে।ভিডিওতে দেখা গেছে, তাদের অবস্থা খুবই ঝুঁকিপূর্ণ।
এদিকে ভাইরাল হওয়া ভিডিওটি বাস্তব পরিস্থিতির প্রতিফলন ঘটেনি বলে কর্তৃপক্ষের দাবি। জাতীয় দুর্যোগ পরিচালন সংস্থা (নাদমা) স্পষ্ট করে জানিয়েছে, ভিডিওতে রোগীদের থাকার ব্যবস্থার সামগ্রিক চিত্র প্রদর্শিত হয়নি।
অন্যদিকে নাদমার মুখপাত্র নূর ডালিজা দোহাত বলেছেন, ‘ভিডিওতে যা প্রদর্শিত প্রতিদিনের স্রাব প্রক্রিয়া চলাকালীন একটি স্বাভাবিক পরিস্থিতি। কেন্দ্রটিতে ৮,০০০ শয্যা রয়েছে এবং যখন প্রয়োজন দেখা দেয় তখন আরও ২,০০০ উপসর্গ করা যায়। ‘৮ জানুয়ারি মধ্যরাত পর্যন্ত ২,৮৬৩ জন রোগী ছিলেন, যার অর্থ এখনও অবধি ৫,১৭৭ শয্যাবিহীন শয্যা রয়েছে।
নূর ডালিজা বলেছেন, যদিও হলটিতে কোনো বিভাজন ছিল না, নির্ধারিত মান পদ্ধতি অনুসারে কোভিড-১৯ রোগীর শারীরিক দূরত্ব পরিচালিত হয়ে আসছে। বর্তমানে সেন্টারে বিভিন্ন এজেন্সি থেকে দায়িত্বে পালনরত ১,১৭০ জন কর্মী রয়েছেন।
এদিকে চলমান মহামারি করোনায় আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে মালয়েশিয়ায়। কড়া বিধিনিষেধ আরোপের পরেও যেন থামছে না। তবে এ যাত্রায় দেশটির নাগরিকদের পাশাপাশি বেশি আক্রান্ত হচ্ছেন অভিবাসী কর্মীরা। আক্রান্ত বিদেশি কর্মীদের বাসে করে নেয়া হচ্ছে কোয়ারেন্টাইন সেন্টারে।
বিশ্লেষকরা বলছেন, প্রাদেশিক সীমান্ত খুলে দেয়ায় আক্রান্তের সংখ্যা বাড়ছে। স্বাস্থ্য বিভাগের ডিজি তানশ্রী ডা. নূর হিশাম আব্দল্লাহ বলছেন, ফ্রন্টলাইনাররা তাদের ভোগবিলাস ছেড়ে মানুষের সেবায় কাজ করে যাচ্ছেন। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৪৫১ জন আক্রান্ত হয়েছেন। মৃত্যুবরণ করেছেন ৫ জন।

প্রবাসখবর.কম/বি
 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর