শুক্রবার   ০১ জুলাই ২০২২   আষাঢ় ১৭ ১৪২৯   ০২ জ্বিলহজ্জ ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
২৭

মালয়েশিয়ায় কারাদণ্ড মওকুফ পাওয়া তিন বাংলাদেশি দেশে ফিরছেন

প্রকাশিত: ২৩ জুন ২০২২  

গতকাল বুধবার (২২ জুন) রাতে মালয়েশিয়ার রাজার বিশেষ ক্ষমতা বলে কারাদণ্ড মওকুফ পাওয়া তিন বাংলাদেশিকে ইউএস-বাংলার একটি ফ্লাইটে দেশে ফেরত পাঠানো হয়েছে। 
মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন জানিয়েছে, ওই তিন বাংলাদেশি হলেন ব্রাহ্মণবাড়িয়ার খলিল মিয়া, পিরোজপুরের অর্ণব রাসেল ও ময়মনসিংহের নুরুল ইসলাম। 
এদিকে এই তিন জন দেশীয় অস্ত্র বহন, মানব পাচার ব্যবসার সাথে জড়িত ও প্রতারণার মামলায় তাদের ৫ থেকে ৭ বছরের জেল হয়। এরপর দুই বছর সাজাভোগ করাবস্থায় ভালো ব্যবহার এবং দণ্ড মওকুফ চেয়ে আবেদন করলে দেশটির রাজা তাদের দন্ড মওকুফ করেন। এরপরই তাদেরকে দেশে ফেরত পাঠাতে ব্যবস্থা গ্রহণে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়।
তবে দণ্ড মওকুফ পাওয়া দুজনের বাংলাদেশের ঠিকানা খুঁজে পেতে বেগ পেতে হয়েছে কুয়ালালামপুরের বাংলাদেশ হাইকমিশনকে। পরিবারের অসচ্ছলতার কারণে তাদের দেশে ফেরত পাঠাতে বিমান টিকিটের ব্যবস্থাও করতে হয়েছে বলে জানিয়েছেন মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের দ্বিতীয় সচিব (শ্রম) সুমন চন্দ্র দাস।
ওই ব্যক্তিদের এলাকার চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তা টিকিটের ব্যবস্থা করেন এবং মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের সার্বিক সহযোগিতায় তাদেরকে রাতেই দেশে ফেরত পাঠানো হয়। মালয়েশিয়ার রাজার মহানুভবতায় তিন বাংলাদেশিকে সাজা মওকুফ করে দেশে ফেরত পাঠানোয় কৃতজ্ঞতা জানিয়েছেন বাংলাদেশ কমিউনিটির নেতারা।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর