বুধবার   ১৯ জানুয়ারি ২০২২   মাঘ ৬ ১৪২৮   ১৫ জমাদিউস সানি ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৮৪

মালয়েশিয়ায় কর্মী নিয়োগে শিগগির আসছে অনলাইন আবেদনের ঘোষণা

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২২  

মালয়েশিয়ায় কর্মী নিয়োগে অনলাইন আবেদনের নির্দেশনার ঘোষণা শিগগির আসছে। মালয়েশিয়ার মানবসম্পদ মন্ত্রী দাতুক সেরি এম সারাভানান জানান, নিয়োগকর্তারা উৎস দেশ থেকে অনুমোদিত কর্মসংস্থানের প্রতিটি সেক্টরের জন্য বিদেশি কর্মী নিয়োগের প্রক্রিয়ার জন্য অনলাইনে আবেদন জমা দিতে পারবেন।
গতকাল সোমবার (১০ জানুয়ারি) এক বিবৃতিতে মন্ত্রী দাতুক সেরি এম সারাভানান বলেন, শিগগির তারিখটি ঘোষণা করবেন তিনি।
গত ১০ ডিসেম্বর মন্ত্রিসভার বৈঠকে বৃক্ষরোপণ ছাড়া অন্য সব সেক্টরের (খাতের) জন্য বিদেশি কর্মী নিয়োগ উন্মুক্ত বলে সম্মত হয়। অনুমোদিত খাতগুলো হলো- কৃষি, উৎপাদন, পরিষেবা, খনি এবং খনন, নির্মাণ এবং গৃহকর্মী।
মন্ত্রী সারাভানান নিয়োগকর্তাদের মনে করিয়ে দিয়েছেন, যারা বিদেশি কর্মী নিয়োগ করতে চান, তারা প্রকৃত প্রয়োাজনের ভিত্তিতে তাদের আবেদন জমা দিতে পারবেন। এ বিষয়ে নিয়োগকর্তাদের আবেদন প্রক্রিয়া দ্রুততর করার এবং প্রতারকদের প্রতারণা এড়াতে মধ্যস্থতাকারী বা তৃতীয় পক্ষের মাধ্যমে কোনও অর্থ প্রদান না করার কথাও বলেন তিনি।
গত ১০ ডিসেম্বরের বৈঠকে বলা হয়, যেসব নিয়োগকর্তারা বেসরকারি কর্মসংস্থান সংস্থাগুলোর পরিষেবা ব্যবহার করেন তাদের অবশ্যই নিশ্চিত করতে হবে যে সংস্থাগুলো নিবন্ধিত। একইসঙ্গে তাদের ব্যক্তিগত কর্মসংস্থান সংস্থা আইন ১৯৮১ এর অধীনে জনশক্তি বিভাগ দ্বারা প্রত্যয়িত লাইসেন্স রয়েছে।
মালয়েশিয়া সরকার আগেই জানিয়েছিল যে বিদেশি কর্মীদের জন্য অবশ্যই স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি মেনে চলতে হবে। গত ১৪ ডিসেম্বর দেশটির কোভিড-১৯ মন্ত্রী পর্যায়ের বৈঠকে বিষয়টি অনুমোদিত হয়।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর