সোমবার   ২৫ অক্টোবর ২০২১   কার্তিক ৯ ১৪২৮   ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
২৩৭

মালয়শিয়ায় বাংলাদেশ দূতাবাসের জরুরি বিজ্ঞপ্তি

প্রকাশিত: ২৭ জুন ২০২১  

মালয়েশিয়া প্রতারক ও দালাল চক্রকে সতর্ক করে তাদের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহণের কথা জানিয়েছে কুয়ালালামপুরস্থ বাংলাদেশ দূতাবাস।
গতকাল শনিবার (২৬ জুন) দুপুর ২ টার সময় দূতাবাসের অফিসিয়াল ফেসবুক পেইজে এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়ে সকলকে হুশিয়ার করা হয়েছে।
এছাড়া সম্প্রতি ফেইসবুকে পোস্ট দিয়ে দ্রুত সময়ে পাসপোর্ট ও ভিসা পারমিট করে দেওয়ার কথা বলে বিজ্ঞাপন প্রচার করে প্রবাসীদের বিভ্রান্ত করা হচ্ছে। এহেন কর্মকাণ্ডে জড়িত ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে।
ইতিমধ্যে দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে জাল পাসপোর্ট, ভিসা ও ভূয়া ডকুমেন্টস সহ অনেক বাংলাদেশী আটক হয়েছেন।
বিজ্ঞপ্তিতে বিস্তারিত বলা হয়েছে, লক্ষ্য করা যাচ্ছে যে বিভিন্ন ব্যক্তি বা ব্যক্তিবর্গ অথবা দালাল স্বনামে বা বেনামে হাইকমিশনের ফেইসবুক পেইজে প্রবেশ করে দ্রুত পাসপোর্ট করে দেবার কথা বলে বিজ্ঞাপন প্রদান করে আসছেন।
এছাড়া এই ধরনের কার্যক্রম সম্পূর্ণ বে- আইনী এবং এর সাথে হাইকমিশনের কোন সংশ্লিষ্টতা নেই। বাংলাদেশ সরকার তথা বাংলাদেশ হাইকমিশন সকল প্রকার দুর্নীতি ও অবৈধ কার্যক্রমের বিরুদ্ধে ” জিরো ট্রলারেন্স ” নীতি অনুসরণ করছে।
এই ধরনের বেআইনি কাজে মালয়েশিয়ায় বসবাসরত কোন বাংলাদশি নাগরিক এবং তাদের সাথে হাইকমিশনের কারো কোন সংশ্লিষ্টতা প্রমানিত হলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
এবিষয়ে হাইকমিশনে সেবা প্রত্যাশী মালয়েশিয়ায় বসবাসরত বাংলাদেশি ভাই বোনদের সচেতন থাকার আহবান জানানো হয়েছে।
এই ধরনের অবৈধ কার্যক্রমে জড়িত ব্যক্তিদের সম্পর্কে নিশ্চিত তথ্য থাকলে প্রমাণসহ হাইকমিশনের whatsapp 0146469554, 0167907434 নাম্বারে ম্যাসেজ পাঠিয়ে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে। এক্ষেত্রে তথ্য দাতার পরিচয় গোপন রাখা হবে।

প্রবাসখবর.কম/বি

 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর