শুক্রবার   ০১ জুলাই ২০২২   আষাঢ় ১৭ ১৪২৯   ০২ জ্বিলহজ্জ ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৩২

মহানবী (সা.) কে অবমাননার প্রতিবাদে নিউ ইয়র্কে বিক্ষোভ

প্রকাশিত: ১২ জুন ২০২২  

গত বৃহস্পতিবার (৯ জুন) মহানবী হজরত মুহাম্মদ (সা.) ও হজরত আয়েশা (রা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র (সাসপেন্ডেড) নূপুর শর্মা ও দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দালের অবমাননাকর মন্তব্যের তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে প্রবাসী বাংলাদেশিরা।
এ উপলক্ষে নিউ ইয়র্কে ব্রঙ্কসের নিরব রেস্টুরেন্টের সামনে বাংলা ক্লাবের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করা হয়।
এ সময় সংগঠনের সহ-সভাপতি মো. মমিনুল ইসলামের সভাপতিত্বে এবং মাইন উদ্দিন নোটুর পরিচালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা বখতিয়ার রহমান খোকন, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক, সাংস্কৃতিক সম্পাদক মো. সোনার বলাই, সহ কোষাধ্যক্ষ ফয়সাল আহমেদ, কমিউনিটি এক্টিভিস্ট ইমরান শাহ রন, খবির উদ্দিন আহমেদ, জাফর তালুকদার, মমতাজ মাস্টার, ইসলাম প্রমুখ।
পরে একটি বিক্ষোভ মিছিল স্টারলিং-বাংলাবাজার এলাকা প্রদক্ষিণ করে। বিপুল সংখ্যক প্রবাসীর উপস্থিতিতে অনুষ্ঠানে বিশেষ দোয়া পরিচালনা করেন বাংলাবাজার জামে মসজিদের খতিব মাওলানা আবুল কাশেম এয়াহইয়া।
বক্তারা বলেন, মহানবী (সা.) ও হজরত আয়েশাকে (রা.) নিয়ে অবমাননাকর মন্তব্য করে বিজেপির দু’নেতা বিশ্বের কোটি কোটি মুসলমানের হৃদয়ে আঘাত হেনেছে। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার স্বার্থে ভারতের ইসলাম বিদ্বেষী বিজেপির ওই দু’নেতাকে অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর