শনিবার   ২৪ অক্টোবর ২০২০   কার্তিক ৯ ১৪২৭   ০৮ রবিউল আউয়াল ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৫৫

ভিয়েনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২০  

২৭ সেপ্টেম্বর সন্ধ্যা ৮ টায় (২৮ সেপ্টেম্বর বাংলাদেশ সময় প্রথম প্রহরে) বাংলাদেশের প্রধানমন্ত্রী, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা, জননেত্রী শেখ হাসিনার ৭৪ তম জন্মদিন উপলক্ষে অষ্ট্রিয়ার রাজধানী ভিয়েনার রেনবো হলে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অষ্ট্রিয়া আওয়ামী লীগের উদ্দোগে আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সংগঠনের সহ-সভাপতি রুহী দাস সাহা ও পরিচালনা করেন, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি, অষ্ট্রিয়া প্রবাসী মানবাধিকার কর্মী, লেখক, সাংবাদিক এম. নজরুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা সংসদ অষ্ট্রিয়া ইউনিট কমান্ডের কমান্ডার বায়েজিদ মীর, অষ্ট্রিয়া আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজ চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক শাহ কামাল, অস্ট্রিয়া আওয়ামী লীগ নেতা সাইফুল ইসলাম জসিম, গাজী মোহাম্মদ, অস্ট্রিয়া বঙ্গবন্ধু পরিষদের সভাপতি নাহীদ সুলতানা নাসরিন প্রমুখ।
অনুষ্ঠানে এম. নজরুল ইসলাম বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা মানুষের আস্থার প্রতিদান দিতে জানেন। বাংলাদেশের ইতিহাসে জননেত্রী শেখ হাসিনার শাসনামলেই দেশের মানুষ ভাল থেকেছে। বাংলাদেশ বিশ্বের দরবারে ইতিবাচক একটি দেশ হিসেবে নিজেদের পরিচয় তুলে ধরেছে।’ তিনি বলেন, ‘শেখ হাসিনা জানেন মানুষের কল্যাণে নিজেকে উৎসর্গ করতে। জানেন ধ্বংসস্ত‚পের ভেতর থেকেই জীবনের জয়গান গেয়ে মানুষকে প্রাণিত করতে। তাই তো মানুষকে নিয়ে তিনি চলছেন কল্যাণ ও অগ্রগতির পথে। তার নেতৃত্ব বাংলাদেশের জন্য আশীর্বাদ।’

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর