বৃহস্পতিবার   ০৬ মে ২০২১   বৈশাখ ২৩ ১৪২৮   ২৪ রমজান ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
২৫

ভারত ও পাকিস্তানের সঙ্গে বিমান চলাচল বন্ধ করেছে ইরান

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২১  

ভারত ও পাকিস্তানে করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট শনাক্ত হওয়ায় তাদের সঙ্গে সব ধরনের বিমান চলাচল বন্ধ করে দিয়েছে ইরান। শনিবার ইরানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের মুখপাত্র মোহাম্মাদ হাসান জিবাখশ  এক সাক্ষাৎকারে এ তথ্য জানিয়েছেন।
শনিবার রাত ১২টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ভারত ও পাকিস্তানগামী এবং ওই দুই দেশ থেকে ইরানগামী নির্ধারিত সকল বিমান চলাচল বন্ধ থাকবে।
এ বিষয়ে জিবাখশ বলেন, এখন থেকে ওই দু'দেশের সঙ্গে জরুরি প্রয়োজনে বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হবে কিন্তু কোনো নিয়মিত ফ্লাইট চলবে না। ভারত ও পাকিস্তান হয়ে কোনো কানেক্টিং ফ্লাইটও ইরানের সঙ্গে চালানো যাবে না।
বর্তমানে বিশ্বের ৪১ দেশের সঙ্গে ইরানের বিমান যোগাযোগ বন্ধ রয়েছে জানিয়ে ইরানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের মুখপাত্র বলেন, যেসব দেশের করোনা পরিস্থিতিকে বিপজ্জনক তালিকায় রাখা হয়েছে সেসব দেশ থেকে আসা যাত্রীদেরকে ইরানে প্রবেশের পর আবার করোনা টেস্ট করাতে হবে।
ইরানে করোনার চতুর্থ ঢেউ চলছে। এরপরও দেশটি নিজের নাগরিকদের নিরাপত্তা বিবেচনায় নিয়ে আরো বেশি বিপজ্জনক দেশগুলোর সঙ্গে বিমান যোগাযোগ রক্ষা করার ক্ষেত্রে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করে যাচ্ছে।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর