শুক্রবার   ০১ জুলাই ২০২২   আষাঢ় ১৭ ১৪২৯   ০২ জ্বিলহজ্জ ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৯০

বুধবার পর্যন্ত সৌদি আরবে হীট ওয়েভ চলমান থাকবে

প্রকাশিত: ২০ জুন ২০২২  

উপসাগরীয় দেশ সৌদি আরবের ন্যাশনাল সেন্টার অফ মিটিওরোলজি শনিবারে জানিয়েছে, রবিবার থেকে আগামী বুধবার, ২২ জুন ২০২২ পর্যন্ত সৌদি আরবের বিভিন্ন অঞ্চলে হীট ওয়েভ চলমান থাকবে। এর ফলে স্বাভাবিকের চাইতে অনেক বেশি পরিমাণ তাপমাত্রা পরিলক্ষিত হবে এসকল স্থানে।
এছাড়াও এ বিষয়ে ন্যাশনাল সেন্টার অফ মিটিওরোলজি জানিয়েছে,  এই হীট ওয়েভ চলাকালীন সময়ে সৌদি আরবের বেশকিছু স্থানে তাপমাত্রা ৫০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত পৌঁছাতে পারে!
কর্তৃপক্ষ জানিয়েছে, সৌদি আরবের পূর্বাঞ্চলের বেশিরভাগ এলাকায় এবং মদিনা থেকে ইয়ানবু এর মধ্যবর্তী এলাকাসমূহে আগামী বুধবার পর্যন্ত দিনেরবেলায় ৪৭ ডিগ্রি থেকে ৫০ ডিগ্রি সেলসিয়াস এর মধ্যে থাকবে তাপমাত্রা।
কর্তৃপক্ষ সবাইকে সতর্ক করেছে এই সময়কালে অত্যাধিক তাপমাত্রায় সরাসরি সূর্যের নিচে অতিরিক্ত সময় অবস্থান না করার জন্য।
ইতিমধ্যেই সৌদি আরবে নির্দিষ্ট চাকুরীসমূহের জন্য মধ্যদিবস কর্মবিরতি বাধ্যতামূলক করা হয়েছে। বিগত ১৫ জুন, ২০২২ থেকে শুরু হওয়া এই নির্দেশনা আগামী ১৫ সেপ্টেম্বর, ২০২২ পর্যন্ত চলমান থাকবে।
এই সময়কালে দুপুর ১২ টা থেকে ৩ টা পর্যন্ত কোন কর্মী বাইরে কাজ করতে পারবেন না। যদি কোন প্রতিষ্ঠান নির্দেশনা চলাকালীন সময়ে কোন কর্মীকে দুপুর ১২টা থেকে ৩টা – এই সময়ে বাইরে সূর্যের আলোর নিচে কাজ করতে বাধ্য করে, তবে উক্ত প্রতিষ্ঠানকে জরিমানা করা হবে।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর