বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১২ ১৪২৭   ১০ রবিউস সানি ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৩৩

বার্সেলোনায় প্রবাসীদের পাসপোর্ট সেবা ২১-২২ নভেম্বর

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২০  

শনিবার (২১ নভেম্বর) এবং রোববার (২২ নভেম্বর) বার্সেলোনায় কনস্যুলার সার্ভিস প্রদান করা হবে।

শনিবার (২১ নভেম্বর) এবং রোববার (২২ নভেম্বর) বার্সেলোনায় কনস্যুলার সার্ভিস প্রদান করা হবে।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের মধ্যেও সেবার মান ধরে রাখতে চলতি মাসের ২১ এবং ২২ তারিখ মাদ্রিদ থেকে প্রায় ৭০০ কিলোমিটার দূরে অবস্থিত বার্সোলোনা শহরে রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকারের নির্দেশনায় দূতাবাস সেবা দিতে যাবে।

এক বিজ্ঞপ্তিতে স্পেনের বাংলাদেশ দূতাবাস জানায়, শনিবার (২১ নভেম্বর) এবং রোববার (২২ নভেম্বর) বার্সেলোনায় কনস্যুলার সার্ভিস প্রদান করা হবে। সেবা প্রদানের স্থান (Avda. Josep Tarradellas, 134 Bajos, 08029 Barcelona) শুধুমাত্র অ্যাপয়েন্টমেন্টের (ছিতা) ভিত্তিতে এ সেবা প্রদান করা হবে।

৬০২৫৬২৫২০ নম্বরে (WhatsApp) মেসেজ পাঠিয়ে (ফোন করে নয়) এ ছিতা অগ্রিম গ্রহণ করতে হবে। এ বিজ্ঞপ্তি প্রকাশ থেকে শুরু করে ১৯ নভেম্বর বিকেল ৫টা পর্যন্ত এ অ্যাপয়েন্টমেন্ট গ্রহণের জন্য মেসেজ প্রদান করা যাবে।

৬-১২ ঘণ্টার মধ্যে ফিরতি মেসেজে ছিতার সময় জানিয়ে দেয়া হবে। ছিতার জন্য মেসেজে নাম, কাজের বিবরণ, যেমন- পাসপোর্ট ডেলিভারি ইত্যাদি উল্লেখ করতে হবে। পাসপোর্ট ডেলিভারি নেয়ার ক্ষেত্রে (ESP) নম্বরটি মেসেজে উল্লেখ করতে হবে।

বিদ্যমান করোনা পরিস্থিতির কারণে বার্সেলোনায় সেবা প্রদানকালীন কোনো অ্যাপয়েন্টমেন্ট (ছিতা) প্রদান করা সম্ভব হবে না। তাই পাসপোর্ট ডেলিভারি গ্রহণ, রি-ইস্যু, কাগজপত্র সত্যায়ন, পুলিশ ক্লিয়ারেন্স আবেদন সত্যায়নসহ যাবতীয় কার্যক্রমের ক্ষেত্রে নির্দিষ্ট সময়সীমার মধ্যেই অগ্রিম অ্যাপয়েন্টমেন্ট (ছিতা) গ্রহণ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

প্রবাসখবর.কম/এস 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর