রোববার   ০৫ ডিসেম্বর ২০২১   অগ্রাহায়ণ ২০ ১৪২৮   ২৯ রবিউস সানি ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৭১

বাংলাদেশে পূজামণ্ডপে হামলার প্রতিবাদে টরন্টোয় মানববন্ধন

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২১  

গত শুক্রবার টরন্টো প্রবাসী বাংলাদেশিরা অবিলম্বে দৃর্বৃত্তদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন। তারা বলেছেন, বিভিন্ন সময়ে সংঘটিত সাম্প্রদায়িক সন্ত্রাসের বিচার না হওয়ায় সংখ্যালঘুদের উপর হামলা, নিপীড়ন  বাড়ছে। এটি কোনোভাবেই কাম্য নয়।  শুক্রবার টরন্টোর বাঙালিপাড়া হিসেবে পরিচিত ডেনফোর্থে আয়োজিত মানবন্ধনে এই দাবি জানানো হয়।
’সাম্প্রদায়িক সন্ত্রাস, রুখে দাঁড়াও বাংলাদেশ’ শ্লোগান নিয়ে ‘সচেতন নাগরিক সমাজ, টরন্টো’- এই ব্যানারে সকল দল-মতের মানুষের অংশগ্রহনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
পরে রাতে টরন্টো ফিল্ম ফোরামের উদ্যোগে পৃথক মানব বন্ধন অনুষ্ঠিত হয়। এতে টরন্টোর সাংস্কৃতিক সংগঠক এবং কর্মীরা অংশ নিয়ে বাংলাদেশের সাম্প্রদায়িক সন্ত্রাসের প্রতিবাদ জানান।
দুটি মানববন্ধনে অংশ গ্রহণকারীরা সাম্প্রদায়িক সন্ত্রাসের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি সম্বলিত পোষ্টার, ব্যানার এবং ফেষ্টুন বহন করেন।
সচেতন নাগরিকবৃন্দে’র মানববন্ধন শেষে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন চাকসুর সাবেক সাধারন সম্পাদক আজিমউদ্দিন আহমেদ। তিনি বাংলাদেশে যে কোনো ধরনের সাম্প্রদায়িক উসকানির বিরুদ্ধে সাধারন নাগরিকদের রুখে দাড়ানোর আহ্বান জানান।
টরন্টো ফিল্ম ফোরামের মানববন্ধন শেষে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা নিরঞ্জন সরকার বাচ্চু, ফিল্ম ফোরামের সভাপতি এনায়েত করিম বাবুল, সাধারন সম্পাদক মনিস রফিক, ইঞ্জিনিয়ার আবদুল গফফার, অলক চৌধুরী, আজিমউদ্দিন আহমেদ, শিবু চৌধুরী,নবিউল হক বাবলু, রাজকুমার বিশ্বাস প্রমূখ।

প্রবাসখবর.কম/বি

 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর