শনিবার   ২৪ অক্টোবর ২০২০   কার্তিক ৯ ১৪২৭   ০৮ রবিউল আউয়াল ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৪৯

বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও এগিয়ে যাবে: অস্ট্রিয়ার রাষ্ট্রপতি

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২০  

রাষ্ট্রদূত মো. আবদুল মুহিত নিজের পরিচয়পত্র হস্তান্তরকালে এ কথা বলেন রাষ্ট্রপতি ভ্যান ডার বেলেন।

রাষ্ট্রদূত মো. আবদুল মুহিত নিজের পরিচয়পত্র হস্তান্তরকালে এ কথা বলেন রাষ্ট্রপতি ভ্যান ডার বেলেন।

বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন অস্ট্রিয়ার ফেডারেল রাষ্ট্রপতি আলেকজান্ডার ভ্যান ডার বেলেন। অস্ট্রিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবদুল মুহিত নিজের পরিচয়পত্র হস্তান্তরকালে এ কথা বলেন রাষ্ট্রপতি ভ্যান ডার বেলেন।

বুধবার ভিয়েনার হফবার্গ প্যালেসে আয়োজিত একটি অনুষ্ঠানে রাষ্ট্রদূত আবদুল মুহিত পরিচয়পত্র পেশ করেন বলে এক বিজ্ঞপ্তিতে জানায় ভিয়েনার বাংলাদেশ দূতাবাস।

পরিচয়পত্র হস্তান্তর অনুষ্ঠানের পরে রাষ্ট্রদূত মোহাম্মাদ আবদুল মুহিত অস্ট্রিয়ার রাষ্ট্রপতির সঙ্গে এক সংক্ষিপ্ত বৈঠকে অংশ নেন। অস্ট্রিয়ার রাষ্ট্রপতি ২০১৭ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অস্ট্রিয়া সফরকালে তার সঙ্গে বৈঠকের কথা স্মরণ করেন। তিনি বাংলাদেশের রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর প্রতি তার উষ্ণ শুভেচ্ছা জানান।

বৈঠকে অস্ট্রিয়ার রাষ্ট্রপতি ও বাংলাদেশের রাষ্ট্রদূত দ্বিপাক্ষিক সম্পর্ক ও স্বার্থসংশ্লিষ্ট বিষয়গুলো নিয়ে আলোচনা করেন। এসময় অস্ট্রিয়ার রাষ্ট্রপতি আগামী দিনগুলোতে বাংলাদেশ ও অস্ট্রিয়ার মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

রাষ্ট্রদূত প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত ‘রূপকল্প ২০২১’ ও ‘রূপকল্প ২০৪১’, ২০২৪ সালের মধ্যে স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণ, জলবায়ু পরিবর্তন ও করোনার প্রভাব মোকাবেলা করে ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে বাংলাদেশের প্রচেষ্টার কথা অস্ট্রিয়ার রাষ্ট্রপতিকে জানান।

প্রবাসখবর.কম/এস 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর