শুক্রবার   ০১ জুলাই ২০২২   আষাঢ় ১৭ ১৪২৯   ০২ জ্বিলহজ্জ ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৮৬

বাংলাদেশি তরুণী আরনিমা হত্যার প্রতিবাদে সিডনিতে মানববন্ধন

প্রকাশিত: ২৯ মার্চ ২০২২  

গত শনিবার (২৬ মার্চ) অস্ট্রেলিয়ায় সিডনির ল্যাকাম্বাস্থ রেলওয়ে প্যারেডে সুলতানা আক্তার ময়নার ব্যবস্থাপনায় বাংলাদেশি বংশোদ্ভূত তরুণী আরনিমা হায়াতকে (১৯) নৃশংসভাবে হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছেন।
এসময় মানববন্ধনে অংশগ্রহণকারীরা বিভিন্ন প্ল্যাকার্ড বহন করে খুনীর দৃষ্টান্ত মূলক শাস্তি এবং ভবিষ্যতে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি জাতে না ঘটে তার আহ্বান জানান।
সেখানে উপস্থিত ছিলেন- আরনিমা হকের পিতা আবু হায়াত (৪১) ও মা মাহফুজা আক্তার (৩৯), আরনিমার ম্যারিকভিল প্রাইমারী স্কুলের শিক্ষক ভিবি, টনিবার্ক এমপি, সফি কসটিটস এমপি, ডা: সিরাজুল ইসলাম, কার্ল সালেহ, কাউন্সিলর সাবরিন ফারুকী, ফারুক হান্নান, এনামুল হক, আরনিমা হকের পিতা আবু হায়াত ও মা মাহফুজা আক্তার সহ কমিউনিটির সর্বস্তরের প্রবাসীরা।
প্রসঙ্গত, গেল ৩০ জানুয়ারি সিডনির উত্তর প্যারামাট্টায় পেনাল্ট হিলস রোডের একটি অ্যাপার্টমেন্টের বাথটাব থেকে উদ্ধার করা হয় বাংলাদেশি বংশোদ্ভূত তরুণী আরনিমা হায়াতের মৃতদেহ। পাকিস্তানি বংশোদ্ভূত ২১ বছর বয়সী মিরাজ জাফর আরনিমাকে নৃশংসভাবে হত্যার পর খুনের আলামত ধ্বংস করতে মৃত দেহটি রাসায়নিক দ্রব্য হাইড্রোক্লোরিক অ্যাসিডের মধ্যে ডুবিয়ে রেখেছিল। যার ফলে আরনিমার সমস্ত শরীর ঝলসে যায়। ফলে শেষবারের মত মেয়ের সুন্দর মুখটি দেখতে পারেননি তার পিতা-মাতা। এতে অনিয়ন্ত্রিত শোকে ভেঙে পড়েন আরনিমা হায়াতের বাবা-মা একইসাথে বাংলাদেশি কমিউনিটিতে নেমে আসে শোঁকের ছায়া।

প্রবাসখবর.কম/বি
 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর