শুক্রবার   ০১ জুলাই ২০২২   আষাঢ় ১৭ ১৪২৯   ০২ জ্বিলহজ্জ ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
২১৩

বাংলাদেশিদের পাসপোর্ট সংগ্রহে মালয়েশিয়ায় জরুরি বিজ্ঞপ্তি

প্রকাশিত: ২৬ মে ২০২২  

গতকাল স্থানীয় সময় বুধবার (২৫ মে) মালয়েশিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের জন্য বিশেষ ব্যবস্থাপনায় পেনাং ও জহুরবারু প্রদেশে পাসপোর্ট বিতরণের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ হাইকমিশন, মালয়েশিয়া। পাসপোর্ট বিতরণের সার্ভিস গ্রহণ করতে চাইলে আগের মতো প্রথমে অনলাইনে এপয়েন্টমেন্ট বাধ্যতামূলক করা হয়েছে।
কুয়ালালামপুর বাংলাদেশ হাইকমিশনের পাসপোর্ট ও ভিসা উইং-এর প্রথম সচিব মিয়া মোহাম্মদ কেয়ামউদ্দিন স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, (১১-১২ জুন) সকাল ৯টা থেকে বিকেল ৪টার মধ্যে বন্দর জহুরবারুর জালান ওং আহ ফুকের অগ্রণী রেমিট্যান্স হাউস ও পেনাংয়ের ১৫ বিশপ স্ট্রিটের কাসিফা হাউসের বাংলাদেশ কনস্যুলেট অফিস, ১২ জুন পেনাংয়ের বুকিত মার্তেজামের ৫০ নম্বর জালান অ্যাস্টনের গ্রাউন্ড ফ্লোরের অগ্রণী রেমিট্যান্স হাউস থেকে বাংলাদেশ হাইকমিশন পাসপোর্ট ডেলিভারি প্রদান করবে। এ সময়ে সেবাপ্রত্যাশীদের অবশ্যই ৭ জুনের মধ্যে এপয়েন্টমেন্ট সংগ্রহ করতে হবে।
অন্যদিকে, (১৮-১৯ জুন) সকাল ৯টা থেকে বিকেল ৪টার মধ্যে বন্দর জহুরবারুর জালান ওং আহ ফুকের অগ্রণী রেমিট্যান্স হাউস থেকে পাসপোর্ট ডেলিভারি দেয়া হবে। এ সময় সেবাপ্রত্যাশীদের অবশ্যই ১৪ জুনের মধ্যে এপয়েন্টমেন্ট সংগ্রহ করতে হবে।
এ ছাড়া (২৫ ও ২৬ জুন) সকাল ৯টা থেকে বিকেল ৪টার মধ্যে পেনাংয়ের ১৫ নম্বর বিশপ স্ট্রিটের কাসিফা হাউসের বাংলাদেশ কনস্যুলেট অফিস থেকে এবং পেনাংয়ের বুকিত মার্তেজামের ৫০ নম্বর জালান অ্যাস্টনের গ্রাউন্ড ফ্লোরের অগ্রণী রেমিট্যন্স হাউস থেকে বাংলাদেশ হাইকমিশন পাসপোর্ট ডেলিভারি প্রদান করবে। এ সময়ে সেবাপ্রত্যাশীদের অবশ্যই ২১ জুনের মধ্যে এপয়েন্টমেন্ট সংগ্রহ করতে হবে।
নির্ধারিত স্থান থেকে পাসপোর্ট সংগ্রহের জন্য http://appointment.bdhckl.gov.bd/other ঠিকানায় গিয়ে অনলাইনে এপয়েন্টমেন্ট গ্রহণ করতে হবে। এ ছাড়া ডাকযোগে এসব পাসপোর্ট সংগ্রহ করতে হলে প্রথমে appointment.bdhckl.gov.bd/poslaju ঠিকানায় প্রবেশ করে তথ্য পূরণপূর্বক আবেদন করতে হবে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সরাসরি ডেলিভারি সার্ভিস শুধু যাদের পাসপোর্ট অনলাইন হয়েছে, শুধু তারাই গ্রহণ করতে পারবে। পাশাপাশি পাসপোর্ট ডেলিভারির জন্য চলমান পোস্ট অফিসের সার্ভিসও একই সঙ্গে চলমান থাকবে। যারা ইতোমধ্যে পোস্ট অফিসের মাধ্যমে আবেদন করেছেন, তাদের পাসপোর্ট কাছের পোস্ট অফিসের মাধ্যমেই গ্রহণ করতে হবে বলেও জানানো হয়। সেবাপ্রত্যাশীদের একই সঙ্গে দুটি সেবার এপয়েন্টমেন্ট গ্রহণ করা থেকে বিরত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।
সেবাপ্রত্যাশীরা তাদের পাসপোর্ট সংগ্রহের সময় অবশ্যই পুরাতন মূল পাসপোর্ট অথবা পাসপোর্টের ফটোকপি এবং ছবিযুক্ত আইডি কার্ড নিয়ে সশরীরে উপস্থিত থেকে নিজের পাসপোর্ট নিজেই সংগ্রহ করতে হবে।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর