বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১   মাঘ ৮ ১৪২৭   ০৭ জমাদিউস সানি ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৯৮

বাংলাদেশসহ ৫ দেশের গৃহকর্মীদের টিকিটের মূল্য নির্ধারণ করেছে কুয়েত

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২০  

৫ দেশের গৃহকর্মীদের জন্য ফ্লাইটের টিকিটের মূল্য নির্ধারণ করেছে কুয়েত সরকার।

৫ দেশের গৃহকর্মীদের জন্য ফ্লাইটের টিকিটের মূল্য নির্ধারণ করেছে কুয়েত সরকার।

মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত বাংলাদেশ ভারতসহ ৫ দেশের গৃহকর্মীদের জন্য ফ্লাইটের টিকিটের মূল্য নির্ধারণ করেছে । 

নাগরিক বিমান পরিবহন অধিদপ্তর এবং কুয়েত এয়ারওয়েজ ও জাজিরা এয়ারওয়েজের মধ্যে অনুষ্ঠিত বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। 
যেখানে বলা হয়েছে, বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কা, নেপাল ও ফিলিপাইন থেকে কুয়েতে আগত যাত্রীদের জন্য ফ্লাইটের টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে। যেখানে বাংলাদেশিদেরকে ১৪৫ কেডি প্রদান করতে হবে।

ভারত থেকে আগতদের জন্য টিকিটের দাম হবে কেডি ১১০, শ্রীলঙ্কা, নেপাল ও বাংলাদেশ থেকে আগতদের জন্য কেডি ১৪৫ এবং ফিলিপাইন থেকে যারা আসবে তাদের জন্য কেডি ২০০ হবে। দুবাই থেকে আগতদের জন্য যা যা প্রত্যক্ষ করা হয়েছে তার বিপরীতে, কেডি ৭০ এর টিকিটের মূল্য যাত্রীপ্রতি কেডি ৪০০ এরও বেশি করা হয়েছে।

কুয়েতের নাগরিকদের ব্যয় হ্রাস করার জন্য টিকিট, প্রাতিষ্ঠানিক পৃথকীকরণ, খাবার ও পিসিআর পরীক্ষার মূল্য প্রতি ব্যক্তির কেডি ৩৫০ নির্ধারিত হবে যারা, তাদের গৃহকর্মী ফিরে আনতে চায়। ধারণা করা হচ্ছে প্রায় ৮০ হাজার গৃহকর্মীকে তারা ধীরে ধীরে নিয়ে যাবে।

অপ্রত্যাশিত বাজারের কারণে গৃহকর্মীদের টিকিটের দাম উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাবে, বিশেষত যেহেতু আসনগুলোর পরিমাণ খুব কম, তাই দেশের স্বাস্থ্য কর্তৃপক্ষরা প্রতিদিন ৬০০টি আসনে সীমাবদ্ধ রেখেছেন বলে জানিয়েছে আল রাই।

প্রবাসখবর.কম/এস 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর