বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০   অগ্রাহায়ণ ১২ ১৪২৭   ১০ রবিউস সানি ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৫৭

বঙ্গবন্ধুর ভাস্কর্য অপসারণ দাবিকারী বক্তাকে গ্রেফতারের আহ্বান

প্রকাশিত: ১৭ নভেম্বর ২০২০  

জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় ১৫ নভেম্বর সন্ধ্যা সাতটায় প্রতিবাদ সভায় ভাস্কর্য অপসারণ দাবিকারী বক্তাকে গ্রেফতারের আহ্বান জানানো হয়।

জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় ১৫ নভেম্বর সন্ধ্যা সাতটায় প্রতিবাদ সভায় ভাস্কর্য অপসারণ দাবিকারী বক্তাকে গ্রেফতারের আহ্বান জানানো হয়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য অপসারণের দাবি তোলার ধৃষ্টতার প্রতিবাদে মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত হয়েছে নিউইয়র্কে। জ্যাকসন হাইটসের ডাইভারসিটি প্লাজায় ১৫ নভেম্বর সন্ধ্যা সাতটায় প্রতিবাদ সভায় ভাস্কর্য অপসারণ দাবিকারী বক্তাকে গ্রেফতারের আহ্বান জানানো হয়।

নিউইয়র্কের সচেতন নাগরিক সমাজ আয়োজিত এই পথসভায় সরকারের প্রতি দাবি জানানো হয় বঙ্গবন্ধুসহ জাতীয় সূর্য সন্তানদের ভাস্কর্য দেশের প্রতিটি জেলায় উপজেলায় স্থাপন করার জন্য।

প্রতিবাদ সভার সমন্বয়ক নাট্যকার ও সাংবাদিক তোফাজ্জল লিটনের সঞ্চালনায় অ্যাক্টিভিস্ট মুজাহিদ আনসারী বলেন, আমরা লালনের ভাস্কর্য, হাইকোর্টের সামনের ভাস্কর্য এবং সনাতন ধর্মের মূর্তি ভাঙার প্রতিবাদ করেছি, সরকার কোনো কর্ণপাত না করে মৌলবাদীদের আস্কারা দিয়েছেন।

তাই এখন এসব ধর্মান্ধরা জাতির জনকের ভাস্কর্য অপসারণের দাবি তোলার মতো স্পর্ধা দেখাতে পারে। তাদেরকে দ্রুত গ্রেফতারের দাবি জানাই। বঙ্গবন্ধুসহ জাতীয় সূর্য সন্তানদের ভাস্কর্য দেশের প্রতিটি জেলায় উপজেলায় স্থাপন করার জন্য সরকারের প্রতি আহ্বান জানাই।

যুক্তরাষ্ট্র মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আমিন বাবু বলেন, বঙ্গবন্ধু কোনো দলের না তিনি মানেই পুরো বাংলাদেশে। তিনি আমাদের কলিজা। এই কলিজা নিয়ে কথা বললে আমরা বসে থাকব না। আমরা তাদের মুখ চিরতরে বন্ধ করে দেব।

প্রবাসখবর.কম/এস 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর