বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০   কার্তিক ৭ ১৪২৭   ০৫ রবিউল আউয়াল ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৫৯

ফ্লাই দুবাইয়ের ১২৫ যাত্রী দুবাইয়ে আটকে গেল

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২০  

আমিরাতের দুবাই বিমান বন্দরে আটকে গেছেন ১২৫ জন যাত্রী।

আমিরাতের দুবাই বিমান বন্দরে আটকে গেছেন ১২৫ জন যাত্রী।

উপসাগরীয় অঞ্চলের দেশ সংযুক্ত আরব আমিরাতের দুবাই বিমান বন্দরে আটকে গেছেন ১২৫ জন যাত্রী। শুক্রবার রাতে ঢাকা থেকে ছেড়ে আসা ফ্লাই দুবাইয়ের চারটি ফ্লাইটে দুবাই বিমান বন্দর আসেন তারা।

করোনাকালীন বিমান যাত্রীদের জন্য আমিরাত সরকারের বেধে দেওয়া নিয়মের শতভাগ শর্ত পূরণ না হওয়ায় তাদের বিমান বন্দরে আটকে দেওয়া হয়। আটক যাত্রীদের বিমানবন্দরেই কেটে গেছে শনিববার সারাদিন।

আটকে পড়া যাত্রীদের মধ্যে মোহাম্মদ আলমগীর নামে এক যাত্রী বলেন, ৮৫ হাজার টাকা দিয়ে ফ্লাই দুবাইয়ের টিকেট করেন তিনি। দেশ ত্যাগের আগেও তাদের ‌'ভিসা স্ট্যাটাস' এ সবুজ সংকেত ছিল না। অনলাইনে ভিসা স্ট্যাটাস লাল থাকার কারণেই তাদের বিমান বন্দর কর্তৃপক্ষ দেশটির অভ্যন্তরে প্রবেশের অনুমতি বাতিল করে।

এসময় আলমগীর আরো বলেন, ‌'দেশে আমরা যেখান থেকে টিকেট নিয়েছি সেখানে আমাদের আইসিএ এপ্রুভাল এর একটি প্রিন্ট পেপার কপি দিয়েছে। আর কোনো সমস্যা হবে না মর্মে আশ্বাস দিলে সেটি দিয়েই ফ্লাই দুবাই এর টিকেট কিনি। সেই এপ্রুভাল দেখে দেশের বিমান বন্দর ছেড়ে দিলেও দুবাই এসে এখন আমরা আটকে পড়েছি।'

এ বিষয়ে দুবাই বাংলাদেশ কনস্যুলেটের উর্ধ্বন এক কর্মকর্তা গণমাধ্যমকে জানান, আটকে পড়া যাত্রীদের মধ্যে বিভিন্নভাবে ১৮ জনকে বিমানবন্দর থেকে বের করা হয়েছে। বাকি যাত্রীদের ব্যাপারে এখনো সিদ্ধান্ত নেয়া হয়নি। আমিরাত সরকারের নতুন নিয়ম সম্পর্কে না জানার কারণে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সিভিল এভিয়েশন এবং এয়ারলাইন্স অথরেটির। আমিরাতের নিয়মে সৃষ্ট পরিস্থিতি কাভার না করলে যাত্রীদের পুনরায় দেশে ফিরে যেতে হবে।

প্রবাসখবর.কম/এস 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর