রোববার   ১৬ মে ২০২১   জ্যৈষ্ঠ ২ ১৪২৮   ০৫ শাওয়াল ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
১৭৬

প্রবাসীরা কন্স্যুলার সেবা পাবে সৌদির তাবারজল-আলজউক এলাকায়

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২১  

গত বুধবার (৩ ফেব্রুয়ারি) রিয়াদের বাংলাদেশ দূতাবাস এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সৌদি আরবের তাবারজল-আলজউফ ও তার পাশ্ববর্তী অঞ্চলে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের কন্স্যুলার সংক্রান্ত সেবা দিবে দূতাবাস।
জানা যায়, আগামীকাল ৬ ফেব্রুয়ারি (শনিবার) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত কিং খালেদ রোডে হোটেল সামহ আদ-দিয়াফা (বলদিয়া মসজিদের সামনে) প্রবাসীরা কন্স্যুলার পাবেন।
প্রবাসীরা যেসব সেবা পাবেন-ডিজিটাল এমআরপি নতুন পাসপোর্ট ও নবায়নের জন্য আবেদন। আগের আবেদনের প্রেক্ষিতে নতুন পাসপোর্ট। বিশেষ প্রয়োজনে যাচাই সাপেক্ষে হাতে লেখা পাসপোর্ট নবায়ন, সংশোধন ও সংযোজন।
এদিকে ব্যাংকিং সার্ভিস দূতাবাস থেকে বলা হয়েছে, এমআরপি পাসপোর্টের জন্য নবায়নের জন্য পাসপোর্টের ফটোকপিতে সাক্ষর করে আবেদন করতে হবে। এক্ষেত্রে ফরম ও ছবির প্রয়োজন নেই। এছাড়া আবেদনকারীকে নিজে উপস্থিত হয়ে সেবা গ্রহণ করতে হবে।
সাধারণ কর্মীদের ক্ষেত্রে পাসপোর্টের ফি নির্ধারণ করা হয়েছে ১২৫ রিয়াল, পেশাজীবীদের ক্ষেত্রে ৪১৫ রিয়াল। যদি জন্ম নিবন্ধন না থাকে তাহলে ৫ রিয়াল অতিরিক্ত দিয়ে হবে।
সৌদি আরবের তাবারজল-আলজউফ ও তার পাশ্ববর্তী অঞ্চলে বসবাসরত বাংলাদেশিদের এই কন্স্যুলার সেবা গ্রহণের জন্য যথা সময়ে উপস্থিত থাকতে বলছে দূতাবাস।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর