সোমবার   ২৬ জুলাই ২০২১   শ্রাবণ ১১ ১৪২৮   ১৬ জ্বিলহজ্জ ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৩৮

প্রবাসীদের জন্যে সুখবর দিল সৌদি আরব

প্রকাশিত: ২১ জুলাই ২০২১  

আগামী ৩১শে আগস্ট পর্যন্ত বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের নির্দেশে সৌদি আরবের বাহিরে থাকা প্রবাসীদের ভিসার মেয়াদ আবারো বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। 
জানা গেছে, বাদশাহ সালমান বিন আব্দুল আজিজের নির্দেশে সৌদি আরবের বাহিরে থাকা প্রবাসীদের ভিসার মেয়াদ আবারো বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। আগামী ৩১শে আগস্ট পর্যন্ত প্রবাসীদের ভিসার মেয়াদ বৃদ্ধি করা হয়েছে বলে জানানো হয়।
এর আগে করোনা মহামারির কারণে গত বছর প্রথম সৌদি আরবে যাদের বসবাসের অনুমতির মেয়াদ বা ইকামা পেরিয়ে গেছে, তাদের আরো তিন মাস মেয়াদ বাড়ানো হয়। সে সময় প্রবাসীদের মধ্যে যারা সৌদি আরবে অবস্থান করছিলেন ও ভিজিট ভিসায় সৌদি আরবে যাওয়ার পর আটকা পড়েছিলেন তারা সেই সুযোগ পান। তখন তাদের ভিসার মেয়াদও বিনা খরচে তিন মাস বাড়ানো হয়।
এরপরও আরো দুই দফায় সৌদি সরকার প্রবাসীদের স্বার্থে একই ধরনের সিদ্ধান্ত নেয়, যার সুবিধা পেয়েছেন দেশটির বাহিরে থাকা কয়েক লাখ প্রবাসী।
বাদশাহ সালমানের নির্দেশে চলতি বছরের ৩১শে জুলাই তৃতীয় দফায় ভ্রমণ নিষেধাজ্ঞায় থাকা ২০টি দেশের প্রবাসীদের ভিসা ও কাজ করার মেয়াদ বৃদ্ধি করে দেয়া হয় সম্পূর্ণ বিনা খরচে। এবার চতুর্থবারের মতো আগামী ৩১শে 
পর্যন্ত ভিসার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত জানালো সৌদি কর্তৃপক্ষ।
তবে এখনো গেলো দোসরা ফেব্রুয়ারি থেকে সংযুক্ত আরব আমিরাত, মিশর, লেবানন, তুরস্ক, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, ফ্রান্স, ইতালি, আয়ারল্যান্ড, পর্তুগাল, সুইজারল্যান্ড, সুইডেন, ব্রাজিল, আর্জেন্টিনা, দক্ষিণ আফ্রিকা, ভারত, ইন্দোনেশিয়া, পাকিস্তান ও জাপানসহ মোট ২০টি দেশের সঙ্গে সৌদি আরবের যোগাযোগ বন্ধ রয়েছে।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর