শুক্রবার   ১৮ জুন ২০২১   আষাঢ় ৫ ১৪২৮   ০৮ জ্বিলকদ ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৭৮

প্যারিসে ফ্রান্স-বাংলা গার্মেন্টস সমিতির আয়োজনে ইফতার

প্রকাশিত: ৫ মে ২০২১  

পবিত্র রমযান মাসে ফ্রান্সের প্যারিসে স্থানীয় একটি মিলনায়তনে বাংলাদেশি গার্মেন্টস ব্যবসায়ীদের সংগঠন ফ্রান্স-বাংলা গার্মেন্টস সমিতির আয়োজনে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
জানা গেছে, এতে গার্মেন্টস ব্যবসায়ীদের পাশাপাশি ফ্রান্সের অন্যান্য বাংলাদেশি ব্যবসায়ী, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও সাংবাদিক সংগঠনের নেতারা অংশগ্রহণ করেন।
এদিকে এ সময় ইফতার পূর্ব সংক্ষিপ্ত আলোচনায় ব্যবসায়ী নেতারা বলেন, বাংলাদেশ থেকে তৈরি পোশাক আনতে গিয়ে তাদের অনেক জটিলতার মুখোমুখি হতে হয়। আর তাই সেই জটিলতা দূর করতে সরকারের সংশ্লিষ্ট মহল ও বাংলাদেশ দূতাবাসকে ভূমিকা রাখার জন্য দাবি জানান তারা।
এছাড়া ব্যবসায়ী নেতারা তাদের নিবন্ধিত ২৫টি কোম্পানির মাধ্যমে দেশ থেকে তৈরি পোশাক ফ্রান্সে আমদানি করে বলে জানান। পাশাপাশি প্রতিবছর ১৫ মিলিয়ন ইউএস ডলারের বাণিজ্য এই কোম্পানিগুলোর মাধ্যমে হয়ে থাকে ফলে তারা উল্লেখ করেন।
উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছ, ফ্রান্স বাংলাদেশ বিজনেস ফেডারেশনের সাধারণ সম্পাদক সুব্রত ভট্টাচার্য শুভ, যুগ্ম সম্পাদক এমদাদুল হক স্বপন।
ফ্রান্স-বাংলা গার্মেন্টস সমিতির ব্যবসায়ী নেতৃবৃন্দের মধ্যে মো. সেলিম শেখ, মোহাম্মদ আকিল ইব্রাহিম, রাখিব মো. তুষার, আহমেদ সিব্বির, মো. রুবেল আহমেদ, মোহাম্মদ নাসিম আহমেদ, আজাদ হোসেন, আব্দুর রউফ মজুমদার, মোহাম্মদ রেজা (সিপার), মো. শামীম হোসাইন, মো. ফরিদ (জুয়েল ) মোহাম্মদ ইউনুস (আখন), মোহাম্মদ মিল্টন, এস এম আলম, মামুন হারুন মো. শামসুল আলম প্রমুখ।
ইফতার মাহফিলের সার্বিক সহযোগিতায় ছিলেন মো. সেলিম শেখ, সামসুল আলম, মো. ইউনুছ আকন।
ইফতারপূর্ব মোনাজাতে দেশের শান্তি ও সমৃদ্ধির পাশাপাশি করোনা থেকে মুক্তির জন্য সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করেন তারা।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর