শুক্রবার   ১৮ জুন ২০২১   আষাঢ় ৫ ১৪২৮   ০৮ জ্বিলকদ ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৫২

পশ্চিমবঙ্গে করোনায় একদিনে রেকর্ড মৃত্যু

প্রকাশিত: ১৫ মে ২০২১  

গত ২৪ ঘণ্টায় করোনায় একদিনে রেকর্ড সংখ্যক মানুষের মৃত্যু দেখল ভারতের পশ্চিমবঙ্গ। ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১৩৬ জন। এতে পশ্চিমবঙ্গে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ১২ হাজার ৯৯৩ জনে।      
গতকাল শুক্রবার (১৪ মে) স্বাস্থ্য অধিদফতর জানায়, পশ্চিমবঙ্গে ৭০ হাজার ৫১ জনের নমুনা পরীক্ষায় পজিটিভি এসেছে ২০ হাজার ৮৪৬ জনের। আক্রান্তের হার ৯ দশমিক ৬৮ শতাংশ। উত্তর ২৪ পরগনায় সংক্রমণ ৪ হাজারের উপরে রয়েছে। তার পরই কলকাতা। উত্তর ২৪ পরগনা ও কলকাতায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৪ হাজার ১৯৭ ও ৩ হাজার ৯৫৫ জন। 
এছাড়া কলকাতায় ৪২ জন এবং উত্তর ২৪ পরগনায় ৩৪ জনের মৃত্যু হয়েছে। হাওড়ায় মৃত্যু হয়েছে ৫ জনের। ১২ জন মারা গেছে দক্ষিণ ২৪ পরগনায়।
গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত হয়েছেন ১৯ হাজার ১৩১ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৮৬ দশমিক ৭৮ শতাংশ। বর্তমানে সক্রিয় করোনা আক্রান্ত ১ লাখ ৩১ হাজার ৭৯২ জন। 
অন্যদিকে গত তিন দিন ধরে ভারতে করোনায় দৈনিক আক্রান্ত ও মৃত্যুহারে কিছুটা নিম্নমুখী প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। শনিবার (১৫ মে) আক্রান্ত হয়েছে ৩ লাখ ২৬ হাজার ১২৩ জন। যা শুক্রবারের তুলনায় প্রায় ১৬ হাজার কম। আর মৃত্যু হয়েছে ৩ হাজার ৮৭৯ জন মানুষের। শুক্রবার দেশটিতে মৃত্যু হয়েছিল ৩ হাজার ৯৯৯ জনের
এছাড়া আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৪৩ লাখ ৭২ হাজার ২৪৩ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২ লাখ ৬৬ হাজার ২৯৯ জনের।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর