সোমবার   ১২ এপ্রিল ২০২১   চৈত্র ২৯ ১৪২৭   ২৯ শা'বান ১৪৪২

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৯১

নানান আয়োজনে মালয়েশিয়ায় শুরু হচ্ছে বাংলাদেশি উদ্যোক্তা মেলা

প্রকাশিত: ৩০ মার্চ ২০২১  

মহামারী করোনার ভাইরাসের কারণে নাজেহাল পুরো বিশ্ব, তবে সম্প্রতি করোনার ভীতি কাটিয়ে স্বাভাবিক হতে শুরু করেছে দেশগুলো। এদিকে  এরই মধ্যে মালয়েশিয়ার কেপিজে হেলথ কেয়ার ও বাংলাদেশ ফোরাম অ্যাসোসিয়েশনের আয়োজনে নতুন বাংলাদেশি উদ্যোক্তাদের নিয়ে দিনব্যাপী শুরু হচ্ছে উদ্যোক্তা মেলা।
যেখানে নতুন মাঝারি ব্যবসায়ী ও উদ্যোক্তারা তাদের ফুড, হেলথ কেয়ার সার্ভিস পণ্য নিয়ে অংশগ্রহণ করতে পারবেন। মেলায় স্টল নিতে মালয়েশিয়া বাংলাদেশ ফোরাম অ্যাসোসিয়েশনের কর্তৃপক্ষের সঙ্গে অথবা অ্যাসোসিয়েশনের ওয়েবসাইট, টুইটার, ফেসবুক ও ইমেইলে যোগাযোগ করতে বলা হয়েছে।
এছাড়াও মেলার পাশাপাশি রয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠানও। এ আয়োজনে কো-অর্গানাইজের দায়িত্বে রয়েছে বাংলাদেশি এন্টারপ্রেনার্স ইন মালয়েশিয়া ও কুয়ালালামপুর ট্যুরিজম অ্যাসোসিয়েশন এবং মিডিয়া পার্টনারের দায়িত্বে রয়েছে রেড লাইভ।
মেলা উদ্বোধন করবেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারওয়ার।
গত ২৭ মার্চ  কুয়ালালামপুর দারুল এহসান ক্লাবে অনুষ্ঠিত মালয়েশিয়া-বাংলাদেশ অ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণসভায় এ মেলার আনুষ্ঠানিক
ঘোষণা দেওয়া হয়। দিনব্যাপী মেলাটি অনুষ্ঠিত হবে আগামী ১০ এপ্রিল মেন্রা কেপিজে হেলথ কেয়ারের হলরুমে। এতে প্রায় ২৫-৩০ মাঝারি ব্যবসায়ী অংশগ্রহণ করবেন, তাদের পণ্য ও পণ্যের ওপর আকর্ষণীয় সব অফার নিয়ে।
মালয়েশিয়ার সব জায়গা থেকেই ছোট-বড় বিভিন্ন ব্যবসায়ী তাদের পণ্যের প্রচার, প্রয়োজন, সমস্যা ও ব্যবসায়ের আপডেট— সবকিছু সবার সঙ্গে জানাতে পারেন ও সবার সঙ্গে সংযুক্ত থাকতে পারেন। এই ব্যবসায়ীদের ক্ষমতায়নের উদ্দেশ্যেই এ মেলার আয়োজন করা হয়েছে বলে জানান মেলার অর্গানাইজিং কমিটির সংশ্লিষ্টরা।
সংশ্লিষ্টরা  আরও জানান, এই মেলায় আরও থাকছে ব্যবসায়ের ওপর বিভিন্ন ওয়েবিনার ও লাইভ সেশন, যেখানে ব্যবসাকে কীভাবে ডিজিটাল করা যায় ও উন্নতি করা যায়, সেসবের ওপর বিস্তর আলোচনা।

প্রবাসখবর.কম/বি

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর