রোববার   ০৫ ডিসেম্বর ২০২১   অগ্রাহায়ণ ২০ ১৪২৮   ২৯ রবিউস সানি ১৪৪৩

প্রবাস খবর
সর্বশেষ:
আপনি কি আপনার প্রবাস জীবনের অভিজ্ঞতা সম্পর্কে লিখতে চান? লেখা [email protected] এ পাঠাতে পারেন।
৩৩

ধর্মীয় উসকানিমূলক ভিডিও পোস্টে মালয়েশিয়ায় বাংলাদেশি যুবক আটক

প্রকাশিত: ৭ নভেম্বর ২০২১  

গত শুক্রবার (৫ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় মালয়েশিয়ায় সামাজিক যোগাযোগমাধ্যমে ধর্মীয় উসকানিমূলক ভিডিও পোস্ট দেওয়ায় বাংলাদেশি যুবককে গ্রেপ্তার করেছে জহুর বারু থানা পুলিশ। জহুর বারু জালান কেম্পাস বাটু ৭১/২ থেকে তাকে গ্রেপ্তার করে জহুর বারু মুয়ার জেলা পুলিশ।
গতকাল শনিবার (৬ নভেম্বর) লারকিন পিপলস হাউজিং প্রজেক্টে (পিপিআর) এক সংবাদ সম্মেলনে পুলিশপ্রধান দাতুক আইয়ুব খান মাইডিন বলেন, গ্রেপ্তার হওয়া বাংলাদেশির মালয়েশিয়ায় থাকার বৈধ কোনো কাগজপত্র নেই।
এদিকে দণ্ডবিধির ৫০৫ ধারায় তদন্ত করা হচ্ছে। দোষী সাব্যস্ত হলে গ্রেপ্তার ব্যক্তির দুই বছরের জেল, জরিমানা বা উভয়ই হতে পারে।
অন্যদিকে সম্প্রতি ওই বাংলাদেশি ইসলাম প্রচার নিয়ে নানাভাবে গুজব ও মনগড়া কথা প্রচার করছে। এমনকি সামাজিক যোগাযোগামাধ্যমে তার এক ভিডিও বার্তায় জানান, হিন্দু ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব দীপাবলি কাফেরদের জন্য মুসলিমদের জন্য নয়।
সামাজিক যোগাযোগমাধ্যমে এমন সব মন্তব্য করায় ওই বাংলাদেশিকে আইনের আওতায় আনতে অভিযানে নামে দেশটির পুলিশ। এরপর ৫ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় জহুর বারু জালান কেম্পাস বাটু ৭১/২ থেকে তাকে গ্রেপ্তার করে জহুর বারু মুয়ার জেলা পুলিশ।
জহুর বারুর পুলিশপ্রধান আরও বলেন, ২৯ বছর বয়সী ওই বাংলাদেশিকে ১৪ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

প্রবাসখবর.কম/বি

 

প্রবাস খবর
এই বিভাগের আরো খবর